বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব কত কিলোমিটার | আর্জেন্টিনার রাজধানীর নাম কি

বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব কত কিলোমিটার | আর্জেন্টিনার রাজধানীর নাম কি
হ্যালো বন্ধুরা, আজকে আমরা আপনাদের সাথে বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব কত কিলোমিটার, আর্জেন্টিনার রাজধানীর নাম কি সহ আর্জেন্টিনা সম্পর্কে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করবো এই ব্লগে। আর্জেন্টিনা বাংলাদেশের মানুষের কাছে খুব প্রিয় একটি দেশ ফুটবলের কারণে।

বাংলাদেশের মানুষজন আর্জেন্টিনা দেশটিকে ফুটবলের কারণে অনেক বেশি পছন্দ করে থাকে এবং বাংলাদেশের মানুষের আর্জেন্টিনা সম্পর্কে প্রশ্নও অনেক বেশি। আজকে আপনাদের কিছু কমন প্রশ্নের উত্তর দিবো এই ব্লগে। মূল আলোচনায় যাওয়া যাক তাহলে।

বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব কত কিলোমিটার | আর্জেন্টিনার রাজধানীর নাম কি

আমরা আর্জেন্টিনা সম্পর্কে কোন প্রশ্ন করার আগেই সর্বপ্রথম বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব কত কিলোমিটার সেটি সম্পর্কে জানতে চায়। বাংলাদেশ থেকে আর্জেন্টিনার মোট দূরত্ব হলো ১৭ হাজার কিলোমিটার।

আর্জেন্টিনার রাজধানীর নাম কি

আর্জেন্টিনা নামক দেশটির প্রান কেন্দ্র বা রাজধানীর নাম হলো বুয়েনস এইরেস। এই শহরটির ২ ফেব্রুয়ারী ১৫৩৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। আর্জেন্টিনার রাজধানীর মোট আয়তন হলো ২০৩ বর্গ কিলোমিটার।

আর্জেন্টিনার এক টাকা বাংলাদেশের কত টাকা

আর্জেন্টিনা দেশের অফিশিয়াল কারেন্সি হলো আর্জেন্টিনা পেসো। এক আর্জেন্টিনা পেসো বাংলাদেশী টাকায় কনভার্ট করলে হয় ০.১৩ টাকা বা ১৩ পয়সা। বলে রাখা ভালো যে, আর্জেন্টিনার টাকার মান বাংলাদেশের ঢাকার মানের থেকে কম।

আর্জেন্টিনা কত বার বিশ্বকাপ নিছে

২০২৪ সাল পর্যন্ত আর্জেন্টিনা সর্বমোট ৩ বার বিশ্বকাপ জিতেছে। তবে, আর্জেন্টিনা মোট ৬ বার ফাইনালে খেলেছে। আর্জেন্টিনা ১৯৭৮ সাল, ১৯৮৬ সাল এবং শেষ বার বিশ্বকাপ জেতে ২০২২ সালে।

আর্জেন্টিনা আন্তর্জাতিক ট্রফি কয়টি

আর্জেন্টিনা আন্তর্জাতিক ট্রফি হিসাবে মোট ৩ বার বিশ্বকাপ জিতেছে এবং কোপা আমেরিকায় সর্বমোট ১৫ বার জয়লাভ করেছে আর্জেন্টিনা নামক দলটি। ১৯৭৮, ১৯৮৬ এবং ২০২২ সালে আর্জেন্টিনা বিশ্বকাপ জয় লাভ করে।

আর্জেন্টিনা মুসলমানের সংখ্যা কত

আর্জেন্টিনা মোট জনসংখ্যার প্রায় ১ শতাংশ মানুষ মুসলমান। ২০১০ সালে একটি জরিপে জানা যায় যে, আর্জেন্টিনা নামক দেশটিতে মোট ১০ লক্ষ মুসলমান বসবাস করছে। তবে, স্বাভাবিক ভাবেই সময়ের বিবর্তনে এখন সেই সংখ্যা অনেক বৃদ্ধি হওয়ার কথা।

বাংলাদেশ আর্জেন্টিনা সম্পর্ক

বাংলাদেশের সাথে আর্জেন্টিনার সম্পর্কে অনন্ত বন্ধুত্বসুলভ। বাংলাদেশের সাথে আর্জেন্টিনার সম্পর্কে আরো বেশি ভালো হওয়ার মূল কারণ বলে আমি ব্যক্তিগত ভাবে মনে করি ফুটবল। কারণ, বাংলাদেশের বেশিরভাগ মানুষই আর্জেন্টিনাকে পছন্দ করে শুধুমাত্র ফুটবলের জন্য।

শেষ কথা

বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব কত কিলোমিটার, আর্জেন্টিনার রাজধানীর নাম কি সহ আর্জেন্টিনা সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য খুব সহজ ভাবে দেওয়ার চেষ্টা করেছি। আমাদের প্রদত্ত তথ্যগুলো আপনার কেমন লেগেছে সেটি আপনি চাইলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url