বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত | কানাডা যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত | কানাডা যেতে কত সময় লাগে
হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমাদের আরো একটি নতুন ব্লগে আপনাদেরকে স্বাগতম। আজকে বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত, যেতে কত সময় লাগে, যেতে কত টাকা লাগে এই সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। তাহলে চলুন মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত | কানাডা যেতে কত সময় লাগে
বাংলাদেশ থেকে কানাডার টরেন্টো ট্রানজিট ফ্লাইটের বিমান ভাড়া হলো; কাতার এয়ারওয়েজ ১,৪৫,৪৮৮ টাকা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১,৫২,৩১৮ টাকা, আমেরিকান এয়ারলাইন্স ১,৫৬,৯৯৩ টাকা, এমিরেট্‌স এয়ারলাইন্স ১,৬৮,৫৩৫ টাকা, ভিস্তারা ২,৪২,০৫৯ টাকা, সৌদিয়া ২,৪৮,৭১৬ টাকা, এয়ার ইন্ডিয়া ২,৬০,৬২২ টাকা, এয়ার কানাডা ২,৬৪,২৯৬ টাকা।

বাংলাদেশ থেকে কানাডা যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে যেহেতু সরাসরি কানাডা কোন ফ্লাইট নেই সুতরাং বাংলাদেশ থেকে কানাডা যেতে তূলনামূলক একটু বেশি সময় লাগে। ট্রানজিট ফ্লাইটে বাংলাদেশ থেকে কানাডা যেতে আপনার ৩৫ ঘন্টা ১৫ মিনিটের মত সময় লাগবে।

বাংলাদেশ থেকে কানাডা যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে কানাডা স্টুডেন্ট কিংবা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে যাওয়াটা তূলনামূলক একটু কঠিন বা কষ্টসাধ্য ব্যাপার। তবে, আপনি যদি বিশ্বস্ত এজেন্সি মাধ্যমে যান তাহলে সেটি অনেকাংশে সহজ হয়ে যাবে। বাংলাদেশ থেকে কানাডা যেতে আনুমানিক সর্বমোট ১২ থেকে ১৪ লক্ষ টাকা খরচ হবে।

বাংলাদেশ থেকে কানাডা কোন কোন বিমান যায়

বাংলাদেশ থেকে কানাডা বেশকিছু দেশি এবং বিদেশি বিমান যায়। যে যে বিমান গুলো বাংলাদেশ থেকে কানাডা যাতায়াত করে তার একটি তালিকা নিচে দেওয়া হলো।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ক্যাথে প্যাসিফিক
  • এমিরেট্‌স এয়ারলাইন্স
  • এয়ার কানাডা
  • টার্কিশ এয়ারলাইন্স
  • ভিস্তারা
  • ইতিহাদ এয়ারওয়েজ

কানাডা কাজের এবং স্টুডেন্ট ভিসার বেতন কেমন

বেতন আসলে অনেক কিছুর উপর নির্ভর করে নির্ধারিত হয়। যেমন; কাজের অভিজ্ঞতা বা দক্ষতা, পারফর্মেন্স, ওয়ার্কিং আওয়ার, কোম্পানি, পরিস্থতি ইত্যাদি। তবে, আমি আপনাকে আনুমানিক একটি ধারণা দেওয়ার চেষ্টা করবো যে আপনি কানাডা কাজের এবং স্টুডেন্ট ভিসার মাধ্যমে গেলে কেমন বেতন পাবেন!

আপনি যদি পরিশ্রমী এবং ডেডিকেটেড হন তাহলে আপনার কানাডা গিয়ে কাজ এবং বেতন নিয়ে চিন্তা করতে হবে না। উক্ত বিষয়টি সম্পর্কে আপনাদের জানার সুবিধার্থে বলছি, বর্তমান সময়ে কানাডার সর্বমোট বেতন হলো ১৬.৬৫ কানাডিয়ান ডলার (প্রতি ঘন্টা)।

কানাডা যাওয়ার যোগ্যতা

কানাডা যেতে হলে আপনার কিছু যোগ্যতা থাকে লাগবে সেগুলো হলো: সর্বনিম্ন এইচএসসি পাস হতে হবে, IELTS এর পরিক্ষা দিতে হবে এবং সর্বনিম্ন ৪.০ পেতে হবে, যেকোনো সেক্টরে সর্বনিম্ন ১ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এই যোগ্যতাগুলো থাকলে আপনি কানাডা যাওয়া যোগ্য বলে বিবেচিত হবেন।

বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব

আমরা ইতিমধ্যেই বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত, যেতে কত সময় লাগে, যেতে কত টাকা লাগে সহ অনন্য বিষয় সম্পর্কে সম্পর্কে আলোচনা করেছি। এখন আলোচনা করবো বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব কত সেটি সম্পর্কে। বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব ১০,৯৯৪ কিলোমিটার।

বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়

অনেক কানাডিয়ান প্রবাসী কিংবা তাদের পরিবারের বাংলাদেশে কানাডার এম্বাসির সাথে যোগাযোগ করার প্রয়োজন পড়ে। তারা জানতে চান বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় অবস্থিত! চলুন এখন সেটি জেনে নেওয়া যাক।

বাংলাদেশে কানাডার এম্বাসি ঢাকার গুলশানে অবস্থিত। সম্পূর্ণ ঠিকানাটি হলো: হাউজ নং ১৬এ, রোড নং ৪৮, গুলশান-২, ঢাকা।

কানাডায় টাকাকে কি বলে

কানাডার টাকার নাম হলো কানাডিয়ান ডলার। অনেকে আমেরিকান ডলার এবং কানাডিয়ান ডলারকে এক করে ফেলেন এবং একই মূল চিন্তা করেন তবে, এটি কিন্তু কোন ভাবেই এক নয়। বর্তমানে ১ কানাডিয়ান ডলার সমান বাংলাদেশি ৮১ টাকা ৫৯ পয়সা এবং ১ আমেরিকান ডলারে হয় বাংলাদেশী ১০৯ টাকা ৭৮ টাকা।

যাদের কানাডিয়ান ডলার এবং আমেরিকান ডলার এই বিষয় দুটি সম্পর্কে বুঝতে অসুবিধা হতো আসা করি তারা টাকার মান দেখে কানাডিয়ান ডলার এবং আমেরিকান ডলারের মধ্যে পার্থক্য বুঝতে পেরেছেন।

কানাডা মুসলিম জনসংখ্যা

অনেকে কানাডার মুসলিম জনসংখ্যা কত সেটি সম্পর্কে প্রশ্ন করেন। তাদের জন্য বলছি, ২০২১ সালের একটি সমীক্ষা অনুযায়ী কানাডার মুসলিম জনসংখ্যা হলো ১.৮ মিলিয়ন বা ১৮ লক্ষ। যা ছিল সেই দেশটির গড়ে প্রতি ২০ জনের ১ জন।

কানাডা বাংলাদেশের কত গুন বড়

বাংলাদেশের থেকে কানাডা কত বড় সেটা অনেকেরই জানার থাকে এবং তারা সেটি লিখে বিভিন্ন সার্চ ইঞ্জিনে সার্চ করে থাকে। কানাডা বাংলাদেশের থেকে প্রায় ৬৭ গুন বেশি বড়।

কানাডার আয়তন কত ২০২৪

২০২৪ সালে কানাডার কত আয়তন সেটা সম্পর্কে অনেক কানাডিয়ান সহ অনন্য দেশের মানুষেরও প্রশ্ন থাকে। যারা এটি সম্পর্কে জানতে চান তাদের জন্য বলছি, কানাডার মোট আয়তন হলো ৯৯,৮৪,৬৭০ বর্গ কিলোমিটার।

এখন কানাডার সময় কত

কানাডার লাইভ সময় বলা সম্ভব না হলেও আমরা আপনাকে বাংলাদেশ থেকে কানাডার সময়ের পার্থক্যটি বলছি। তাহলে আপনার কানাডার সময় জানতে সহজ হবে। কানাডার থেকে বাংলাদেশের সময় ১১ ঘন্টা এগিয়ে রয়েছে।

অর্থাৎ যখন আমরা এই ব্লগটি লিখছি তখন কানাডায় বাজে রাত ১০ টা ১৩ মিনিট (শনিবার) এবং বাংলাদেশে বাজে সকাল ৯ টা ১৩ মিনিট (রবিবার)। নিশ্চয় এখন কানাডা এবং বাংলাদেশের সময়ের পার্থক্যটি আপনি খুব ভালো ভাবে বুঝেছেন।

উপসংহার

বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত, যেতে কত সময় লাগে, যেতে কত টাকা লাগে সহ অনন্য বিষয়ে এই ব্লগে তথ্য দেওয়ার চেষ্টা করেছি। ব্লগটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন, মতামত কিংবা পরামর্শ থাকলে সেটি আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url