২০২৪ সালে বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত, ওমান যেতে বয়স কত লাগে সহ অনন্য গুরুত্বপূর্ণ তথ্য

২০২৪ সালে বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত, ওমান যেতে বয়স কত লাগে সহ অনন্য গুরুত্বপূর্ণ তথ্য
হ্যালো বন্ধুরা, আজকে আমরা ২০২৪ সালে বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত, ওমান যেতে বয়স কত লাগে সহ এই সংক্রান্ত অনন্য গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করবো এই ব্লগে। বাংলাদেশ থেকে এখন প্রতি বছর অসংখ্য মানুষ ওমানে যাচ্ছে।

যারা বাংলাদেশ থেকে নতুন ওমানে যাচ্ছে কিংবা যাওয়ার পরিকল্পনা করছে তাদের ওমান সম্পর্কে বেশকিছু প্রশ্ন থাকে। আমরা আজকে ওমান সম্পর্কে সাধারণ মানুষের সেই সাধারণ প্রশ্নগুলো নিয়েই আলোচনা করবো। চলুন তাহলে মূল আলোচনায় যাওয়া যাক।

বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত

২০২৪ সালে বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত, ওমান যেতে বয়স কত লাগে সহ অনন্য গুরুত্বপূর্ণ তথ্য

বাংলাদেশ থেকে ওমানের সর্বনিম্ন বিমান ভাড়া হলো; ২৮,৯৬৫ টাকা (ননস্টপ - ইউএস-বাংলা এয়ারলাইন্স)। বাংলাদেশ থেকে ওমানে বেশকিছু ফ্লাইট পরিচালিত হয় প্রতিদিন। বাংলাদেশ থেকে দেশীয় বিমান হিসাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স এই দুটি বিমান ওমানে চলাচল করছে।

ওমান যেতে বয়স কত লাগে

অনেকে জানতে চান যে, ২০২৪ সালে বাংলাদেশ থেকে ওমান যেতে বয়স কত লাগে বা সর্বনিম্ন বয়সসীমা কত! হ্যা, আমরা এখন সেটিরই উত্তর দিবো। বাংলাদেশ থেকে ওমান যেতে সর্বনিম্ন বয়স লাগে ১৮ বছর। বর্তমানে ১৮ বছরের আগে আপনি বাংলাদেশ থেকে ওমান যেতে পারবেন না।

বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে

আপনারা যারা বিমানে যাতায়াত করেন তারা জানেন যে ফ্লাইট সাধারণত দুই ধরনের হয়ে থাকে একটি হলো ননস্টপ ফ্লাইট এবং একটি হলো স্টপ ফ্লাইট। বাংলাদেশ থেকে ওমান যেতে ননস্টপ ফ্লাইটে ৫ ঘন্টা সময় লাগে যেটির বিমান হবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ননস্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে ওমান যেতে সময় লাগবে ৭ ঘন্টা। এছাড়াও, আপনি যদি স্টপ ফ্লাইট করে বাংলাদেশ টু ওমান যান তাহলে ১২ থেকে ১৪ ঘন্টা বা তারথেকে বেশি সময় লাগবে। আপনার জন্য আমাদের পরামর্শ হলো, সবসময় ননস্টপ ফ্লাইটে যাতায়াত করবেন।

বাংলাদেশ থেকে ওমানের দূরত্ব কত কিলোমিটার

আমরা ইতিমধ্যেই বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত, যেতে বয়স কত লাগে এবং কত সময় লাগে এই বিষয়গুলো সম্পর্কে জেনেছি। এখন জানবো বাংলাদেশ থেকে ওমানের দূরত্ব কত কিলোমিটার সেটি সম্পর্কে। বাংলাদেশ থেকে ওমানের মোট দূরত্ব হলো ৩,৫২৮ কিলোমিটার।

বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে ওমান যেতে আপনার আনুমানিক ৩ লক্ষ থেকে ৪ লক্ষ টাকা খরচ হবে। তবে ভিসার ধরন, সময়, পরিস্থিতি এবং এজেন্সি এর উপর ভিত্তি করে টাকা কম বেশি হতে পারে। আমরা শুধুমাত্র আনুমানিক যেরকম টাকা খরচ হয় সেটি জানিয়েছি।

বাংলাদেশ থেকে ওমান ফ্লাইট

বাংলাদেশ থেকে ওমানে বেশকিছু ফ্লাইট রয়েছে। তবে এই মূহুর্তে বাংলাদেশের দুটি বিমান বাংলাদেশ টু ওমান যাতায়াত করছে একটি হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং অন্যটি হলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এছাড়াও, বিদেশি বিমানের মধ্যে যেসকল বিমান বাংলাদেশ থেকে ওমানে ফ্লাইট পরিচালিত করে সেগুলো হলো: ইন্ডিগো, ভিস্তারা, এয়ার এরাবিয়া, জাজিরা এয়ারওয়েজ, গালফ এয়ার, এমিরেট্‌স এয়ারলাইন্স, সালামএয়ার ইত্যাদি।

ওমান যেতে কি কি প্রয়োজন

যারা কখনো ওমানে যায়নি তারা প্রথম ওমান যাওয়ার আগে প্রশ্ন করেন ওমান যেতে কি কি প্রয়োজন হয় সেই সম্পর্কে। ওমান সহ অন্য যেকোনো দেশে যেতে আপনার তিনটি জিনিসের প্রয়োজন হবে। সেগুলো হলো: আপনার পাসপোর্ট, যে দেশে যাবেন সেই দেশের ভিসা এবং এয়ার টিকিট।

ওমান যেতে কোন টিকা দিতে হবে

অনেকে গুগলে প্রশ্ন করেন, ওমান যেতে হলে কোন ভ্যাকসিন নিতে হবে বা ওমানে যাওয়ার জন্য কোন টিকা দিতে হবে! এর সঠিক উত্তর হলো ওমানে যেতে আপনার যেকোনো ভ্যাকসিন (টিকা) এর ২টি ডোজ দেওয়া থাকলেই হবে এবং ভ্যাকসিন কার্ড সংগ্রহ করতে হবে।

বাংলাদেশে ওমান এম্বাসি কোথায়

অনেক ওমান প্রবাসী ভাইদের বা তাদের পরিবারের জরুরি ভাবে বাংলাদেশে ওমান এর এম্বাসিতে যোগাযোগ করার প্রয়োজন পড়ে তখন তারা জানতে চান বাংলাদেশে ওমান এম্বাসি কোথায় অবস্থিত সেটি সম্পর্কে। তাদের জন্য বলছি বাংলাদেশে ওমান এম্বাসির ঠিকানা হলো: প্লট নং ১, রোড নং ৬৮, গুলশান ২, ঢাকা, বাংলাদেশ।

বাংলাদেশ থেকে ওমান ফ্লাইট কবে চালু হবে

করোনা মহামারীর সময় সাময়িক ভাবে বাংলাদেশ থেকে ওমান যাওয়ার ফ্লাইট বন্ধ ছিল। তবে, এখনো এই বিষয়টি সম্পর্কে অনেকে জানতে চাই। যারা এখনো এটি সম্পর্কে জানতে চান তাদেরকে বলছি, এখন বাংলাদেশ থেকে ওমান প্রতিদিন অসংখ্য ফ্লাইট পরিচালনা করা হয় এবং এখন সবকিছু স্বাভাবিক ভাবেই চলছে।

ওমানের রাজধানী ও মুদ্রার নাম কি

ওমানের রাজধানীর নাম হলো মাস্কাট এবং ওমানের মুদ্রার নাম হলো রিয়াল। বর্তমানে ওমানের ১ রিয়ালের মূল আমেরিকার ২.৬০ মার্কিন ডলার এবং যেটি বাংলাদেশের টাকায় কনভার্ট করলে হয় ২৮৪ টাকা ৭৮ পয়সা (যেকোনো মূদ্রার মূল্য পরিবর্তনশীল)।

উপসংহার

২০২৪ সালে বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত, ওমান যেতে বয়স কত লাগে সহ অনন্য গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ার চেষ্টা করেছি আমাদের আজকের এই ব্লগে। যদি আপনার কোন বিষয়ে বুঝতে অসুবিধা হয় কিংবা আমাদের এই ব্লগটি সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url