রাইস কুকারে চাল ও পানির অনুপাত | রাইস কুকারে ভাত হতে কত মিনিট সময় লাগে

রাইস কুকারে চাল ও পানির অনুপাত | রাইস কুকারে ভাত হতে কত মিনিট সময় লাগে
প্রিয় পাঠকবৃন্দ, আপনাদের সবার প্রিয় ওয়েবসাইট bdback.com এ আপনাদের সবাইকে স্বাগতম। আজকে আমরা রাইস কুকারে চাল ও পানির অনুপাত এবং রাইস কুকারে ভাত হতে কত মিনিট সময় লাগে এই দুটি বিষয় সম্পর্কে কথা বলবো।

রাইস কুকারে চাল ও পানির অনুপাত

রাইস কুকারে চাল ও পানির অনুপাত | রাইস কুকারে ভাত হতে কত মিনিট সময় লাগে

রাইস কুকারে কতটুকু চালে কতটুকু পানি লাগে বা কতটুকু পানি দিতে হয় সেটি সম্পর্কে অনেকেই জানেন না। তাই যারা এই বিষয়টি সম্পর্কে জানেন না তবে, জানতে চান তাদের জন্য আমাদের আজকের এই ব্লগ।

রাইস কুকারে পানির পরিমাণ হবে চাল এর ডাবল বা দ্বিগুণ। অর্থাৎ, আপনি যদি ৫০০ গ্রাম চাল রান্না করতে বসান তাহলে আপনাকে ১০০০ গ্রাম পানি দিতে হবে। আপনি যদি ১ গ্লাস চাল রান্না করেন তাহলে পানি দিতে হবে দুই গ্লাস।

রাইস কুকারে ভাত হতে কত মিনিট সময় লাগে

আসলে রাইস কুকারে রান্না করতে কত সময় লাগবে সেটি বেশিরভাগ বা পুরোটাই নির্ভর করে রাইস কুকারের পাওয়ার বা ওয়াটের উপরে। রাইস কুকারের ওয়াট যত বেশি হবে রান্নাও তত দ্রুত হবে।

তবে, আমরা আপনাদের একটি আনুমানিক ধারণা দিতে পারি। যেমন ধরুন, ১০০০ ওয়াটের একটি রাইস কুকারে ভাত রান্না হতে আনুমানিক ১৫ থেকে ২০ মিনিট বা সর্বোচ্চ ২৫ মিনিটের মত সময় লাগতে পারে।

শেষ কথা

আমাদের এই ছোট্ট ব্লগটিতে আপনাদের রাইস কুকারে চাল ও পানির অনুপাত এবং রাইস কুকারে ভাত হতে কত মিনিট সময় লাগে সেই দুটি বিষয় সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। ব্লগটি সম্পর্কে আপনার যেকোনো মতামত জানাতে কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url