OPEC এর পূর্ণরূপ কি | OPEC এর সর্বশেষ সদস্য দেশ কোনটি | ওপেক এর সর্বশেষ সম্মেলন

OPEC এর পূর্ণরূপ কি | OPEC এর সর্বশেষ সদস্য দেশ কোনটি | ওপেক এর সর্বশেষ সম্মেলন
OPEC এর পূর্ণরূপ কি, OPEC এর সর্বশেষ সদস্য দেশ কোনটি এবং ওপেক এর সর্বশেষ সম্মেলন এই বিষয়গুলো সম্পর্কে আজকের পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

OPEC এর পূর্ণরূপ কি


অনেক মানুষ রয়েছেন যারা ওপেক (OPEC) এর পূর্ণরূপ কি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে প্রশ্ন করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, OPEC এর পূর্ণরূপ হলো: Organization of the Petroleum Exporting Countries এবং এর বাংলা মানে হলো; পেট্রোলিয়াম রপ্তানিকারক সংস্থা।

আরো পড়ুন: OPEC কত সালে গঠিত হয়, OPEC এর বর্তমান সদস্য দেশ কয়টি, ওপেক এর প্রথম সদর দপ্তর কোথায়

OPEC এর সর্বশেষ সদস্য দেশ কোনটি

এতক্ষণ আমরা আপনাদের সাথে ওপেক এর পূর্ণরূপ কি সেটি সম্পর্কে তথ্য প্রদান করছিলাম। এখন কথা বলবো ওপেক (OPEC) এর সর্বশেষ সদস্য দেশ কোনটি সেটি সম্পর্কে। বিশ্বস্ত সোর্স থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, সিরিয়া হলো ওপেকে (OPEC) যুক্ত হওয়া সর্বশেষ সদস্য দেশ।

আরো পড়ুন: WHO এর সদর দপ্তর কোথায়, WTO এর সদর দপ্তর কোথায়, FAO এর সদর দপ্তর কোথায়

ওপেক এর সর্বশেষ সম্মেলন

আমরা আমাদের আজকের আর্টিকেলের একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে ওপেক এর সর্বশেষ সম্মেলন কবে হয়েছিল সেটা সম্পর্কে তথ্য দেবো। বিশ্বস্ত সুত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২০২২ সালের ৪ ডিসেম্বর তারিখে ওপেক (OPEC) এর সর্বশেষ সম্মেলন হয়েছিল।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা কোনটি, বাংলাদেশের প্রথম জেলা কোনটি

উপসংহার

আজকের এই আর্টিকেলে ওপেক (OPEC) এর পূর্ণরূপ কি, এর সর্বশেষ সদস্য দেশ কোনটি এবং এর সর্বশেষ সম্মেলন কবে হয়েছিল সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। মনে রাখবেন, আমাদের এই আর্টিকেলটি সর্বশেষ আপডেট করা হয়েছে ২০২৩ সালের ৭ সেপ্টেম্বর তারিখে।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url