ডেনমার্কের আয়তন কত | ডেনমার্কের টাকাকে কি বলে | কোপেনহেগেন কোন দেশের রাজধানী

ডেনমার্কের আয়তন কত | ডেনমার্কের টাকাকে কি বলে | কোপেনহেগেন কোন দেশের রাজধানী
ডেনমার্কের আয়তন কত, ডেনমার্কের টাকাকে কি বলে এবং কোপেনহেগেন কোন দেশের রাজধানী সেই বিষয়গুলো সম্পর্কে আজকের পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়তে থাকুন।

ডেনমার্কের আয়তন কত

একাধিক বিশ্বস্ত সোর্স থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ডেনমার্ক (Kingdom of Denmark) নামক দেশটির সর্বমোট আয়তন হলো; ৪৩,০৯৪ বর্গ কিলোমিটার বা ১৬,৬৩৯ বর্গমাইল। মনে রাখবেন, ডেনমার্কের মোট আয়তনের ১.৬ শতাংশ হল পানি এবং বাকি ৯৮.৪ শতাংশ স্থল।

ডেনমার্কের টাকাকে কি বলে

ডেনমার্কের টাকাকে বলা হয়; ডেনিশ ক্রোন। আমরা যখন আমাদের এই আর্টিকেলটি লিখছি তখনকার সময় (৬ নভেম্বর ২০২৩) অনুযায়ী, ডেনমার্কের এক ঢাকা (ডেনিশ ক্রোন) সমান বাংলাদেশের ১৫ ঢাকা ৮৪ পয়সা।

কোপেনহেগেন কোন দেশের রাজধানী

বন্ধুরা, আমরা আমাদের আজকের পোস্টের একদম শেষের অংশে চলে এসেছি। এই পর্যায়ে আমরা আপনাদের সাথে কোপেনহেগেন কোন দেশের রাজধানী সেটি সম্পর্কে বলবো। যারা জানেন না শুধুমাত্র তাদের সুবিধার্থে বলছি, কোপেনহেগেন হলো ডেনমার্ক নামক দেশের রাজধানী।

শেষ কথা

আজকের পোস্টে ডেনমার্কের আয়তন কত, ডেনমার্কের টাকাকে কি বলে এবং কোপেনহেগেন কোন দেশের রাজধানী সম্পর্কে তথ্য ও প্রদান করেছি। কিন্তু, আপনার যদি উক্ত বিষয়গুলো সম্পর্কে এখনো কোনো কিছু জানার থাকে তবে, সেটি আমাদের কমেন্ট করে লিখে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url