বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি, দূরত্ব কত, বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি | বাংলাদেশ থেকে চিলির দূরত্ব কত
বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি, বাংলাদেশ থেকে সেই দেশটির দূরত্ব কত কিলোমিটার সহ এই সংক্রান্ত বিষয়ে আজকে আলোচনা করবো। আমরা অনেকে হয়তো জানি বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি!

অনেকে এটি জানেন আবার অনেকে জানেন না। যায়া এই বিষয়টি জানে না তারা এই বিষয়টি সম্পর্কে জানতে চান। সুতরাং, তাদের উদ্দেশ্যেই আমাদের আজকের এই ব্লগটি লেখা। তাহলে, চলুন আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি

বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি
বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি এটি নিয়ে আমাদের মধ্যে অনেক কৌতূহল কাজ করে। চলুন সকল কৌতূহল শেষ করে জেনে নেওয়া যাক সেই দেশটির নাম। বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশটির নাম হলো দক্ষিন আমেরিকার দেশ চিলি।

বাংলাদেশ থেকে চিলির দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশ থেকে চিলির সর্বমোট দূরত্ব হলো ১৭,৮১১ কিলোমিটার। উক্ত দূরত্বটি ম্যাপ দ্বারা জানা গিয়েছে। চলুন এবার চিলি সম্পর্কে অনন্য আরো কিছু তথ্য জেনে নেওয়া যাক।

চিলি দেশ সম্পর্কে কিছু কথা

বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি, দূরত্ব কত, বিমান ভাড়া কত

চিলি হলো দক্ষিন আমেরিকার দেশ একটি দেশের নাম। এটি মূলত দক্ষিন আমেরিকার দক্ষিণ এবং পশ্চিম অংশে অবস্থানরত একটি দেশ। চিলির জাতীয় এবং স্থানীয় ভাষা হলো স্পেনীয়। এছাড়াও, চিলি সম্পর্কে আরো বিস্তারিত জানতে উপরের ভিডিওটি দেখে নিন।

চিলি কোন মহাদেশে অবস্থিত

চিলি হলো দক্ষিন আমেরিকায় অবস্থানরত একটি দেশের নাম। চিলি দক্ষিন আমেরিকা মহাদেশে অবস্থিত। স্পেনীয় হলো চিলির জাতীয় ভাষা এবং স্থানীয় ভাষা।

চিলির আয়তন কত

চিলির আয়তন কত
বন্ধুরা, আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সঙ্গে চিলির আয়তন কত সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করবো। উইকিপিডিয়া থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, চিলি নামের এই দেশটির মোট আয়তন হলো ৭ লক্ষ ৫৬ হাজার ৯৫০ বর্গ কিলোমিটার।

চিলির মুদ্রার নাম কি

চিলির মুদ্রার বা কারেন্সি এর নাম হলো চিলিয়ান পেসো। আজকের এই আর্টিকেলটি লেখার সময়কাল অনুযায়ী, ১ চিলিয়ান পেসো সমান বাংলাদেশের ১১ পয়সা। তবে, চিলি আপডেট টাকার রেট সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

চিলির রাজধানীর নাম কি

চিলির রাজধানীর নাম কি
যারা জানেন না চিলির রাজধানীর নাম কি তাদের জন্য বলছি, চিলির রাজধানীর নাম হলো সান্টিয়াগো। এছাড়াও, চিলি হলো একটি গণতান্ত্রিক প্রজাতন্ত্র ভিত্তিক দেশ অর্থাৎ এই দেশে জনগনের ভোটে সরকার কে হবে সেটি নির্ধারিত হয়।

বাংলাদেশ থেকে চিলি বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে চিলি বিমান ভাড়া কত
বাংলাদেশ থেকে চিলির ট্রানজিট ফ্লাইট এর বর্তমান বিমান ভাড়া হলো; টার্কিশ এয়ারলাইন্স ১,৯০,৫৫৮ টাকা, ব্রিটিশ এয়ারওয়েজ ২,৬৭,১৫৭ টাকা, এমিরেট্‌স এয়ারলাইন্স ৪,৯৯,৯১৫ টাকা, কাতার এয়ারওয়েজ ৫,৯৯,৯৬৭ টাকা, ফ্লাই দুবাই ৬,০৩,৩৬৭ টাকা, মালয়েশিয়া এয়ারলাইন্স ৭,২৯,৭২৮ টাকা ইত্যাদি।

বাংলাদেশ থেকে চিলি যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে চিলি সরাসরি কোন ননস্টপ ফ্লাইট নেই। বাংলাদেশ থেকে চিলি যেতে হলে আপনাকে সর্বনিম্ন টু-স্টপ ফ্লাইটে করে যেতে হবে। টু-স্টপ এর ট্রানজিট ফ্লাইটে বাংলাদেশ থেকে চিলি যেতে ৪৮ থেকে ৫৫ বা আরো বেশি সময় লাগবে।

উপসংহার

বাংলাদেশ থেকে সবচেয়ে দূরের দেশ কোনটি, বাংলাদেশ থেকে সেই দেশটির দূরত্ব কত কিলোমিটার সহ এই সংক্রান্ত অনন্য বিষয়ে আলোচনা করেছি আমাদের আজকের ব্লগে। আমাদের এই ব্লগটি সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের সাথে শেয়ার করতে পারেন। আপনাদের মতামত আমাদের কাছে অতন্ত্য গুরুত্বপূর্ণ।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url