বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত টাকা লাগে | বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া

বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত টাকা লাগে | বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া
বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত টাকা লাগে, বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত সহ কুয়েত সম্পর্কিত আরো অনন্য বিষয়ে এই ব্লগে আলোচনা করবো। প্রতি বছর বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ নতুন করে কুয়েত যাচ্ছে।

যারা নতুন করে বাংলাদেশ থেকে কুয়েত যাচ্ছে বা যাওয়ার পরিকল্পনা করছে তাদের কুয়েত সম্পর্কে কিছু কমন প্রশ্ন থাকে। আজকের এই ব্লগে সেরকম কিছু কমন প্রশ্নেরই উত্তর দেওয়ার চেষ্টা করবো। তাহলে চলুন শুরু করি।

বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে কুয়েতে যেতে আপনার সর্বমোট ৭ থেকে ৮ লক্ষ টাকা মত খরচ হবে। তবে, কুয়েতের ভিসার মূল্য আনুমানিক ৬০ হাজার টাকার মত। বিভিন্ন এজেন্সি কুয়েত পাঠাতে সর্বমোট যে পরিমাণ টাকা চার্জ করে আমরা শুধুমাত্র সেটি বললাম।

বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া

বাংলাদেশ থেকে কুয়েত বেশকিছু ননস্টপ, ওয়ান স্টপ এবং ওয়ান স্টপ প্লাস ফ্লাইট থাকে। বাংলাদেশ থেকে কুয়েত এর ননস্টপ ফ্লাইটের ইকোনমি ক্লাসের সর্বনিম্ন বিমান ভাড়া হলো; ৩৭ হাজার ৫০০ টাকা (জাজিরা এয়ারওয়েজ)।

বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে কুয়েত আপনি যদি ননস্টপ ফ্লাইটে করে যান তবে আপনার কম সময় লাগবে এবং ওয়ান স্টপ বা ওয়ান স্টপ প্লাস ফ্লাইটে যান তাহলে বেশি সময় লাগবে। বাংলাদেশ থেকে কুয়েত যেতে ননস্টপ ফ্লাইটে ৬ ঘন্টা ৪০ মিনিট সময় লাগে। এবং ওয়ান স্টপ ফ্লাইটে সময় লাগে ১২ ঘন্টা ২৫ মিনিট।

বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার

আমরা ইতিমধ্যে বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত টাকা লাগে, বিমান ভাড়া কত এবং যেতে কত সময় লাগে এই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করেছি। এখন বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার সেটি সম্পর্কে বলবো। বাংলাদেশ থেকে কুয়েত এর দূরত্ব ৪,২৮৬ কিলোমিটার।

কুয়েতের ভিসা কত প্রকার

কুয়েত সাধারণত চার ধরনের ভিসা প্রদান করে থাকে। কুয়েত যে যে ভিসা গুলো প্রদান করে সেগুলো হলো স্টুডেন্ট, বিজনেস বা টুরিস্ট, মেডিকেল এবং ওয়ার্ক পারমিট ভিসা।

কুয়েত ভিসা আবেদন

আপনি অনেক ভাবে কুয়েত ভিসার জন্য আবেদন করতে পারেন। যেমন: এজেন্সির মাধ্যমে আপনি কুয়েত এর ভিসার আবেদন করতে পারেন, আপনার পরিচিত জন যে কুয়েত থাকে তার মাধ্যমে করতে পারেন এবং অনলাইনে করতে পারেন।

আপনি যদি অনলাইনের মাধ্যমে কুয়েত ভিসা আবেদন করতে চান তাহলে kuwait.mofa.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এছাড়াও, কুয়েত এর ভিসা আবেদন সম্পর্কে এই ওয়েবসাইটে বিস্তারিত জানতে পারবেন।

কুয়েত কোন কাজের চাহিদা বেশি

আপনার যদি যেকোনো কাজের উপর ভালো অভিজ্ঞতা থাকে তাহলে আপনার কুয়েতে গিয়ে কাজের অভাব হবে না। কুয়েত প্রায় সকল ধরনের কাজেরই খুব ভালো পরিমাণে চাহিদা আছে।

তবে, আপনি যদি কুয়েত কোন কোন  কাজের চাহিদা অনেক বেশি সেটি জানতে চান। তবে সেগুলো হলো ইলেকট্রনিক, ড্রাইভিং, কনস্ট্রাকশন এবং ওয়েল্ডিং এই কাজ গুলোর কুয়েতে খুব ভালো চাহিদা রয়েছে।

কুয়েত কোম্পানি ভিসা 2024

2024 সালে কুয়েতে ভালো কোম্পানির ভিসা পাওয়া তূলনামূলক একটু কষ্টসাধ্য ব্যাপার। বিভিন্ন এজেন্সি এর মাধ্যমে আপনি কুয়েত কোম্পানি ভিসা করতে পারবেন। এছাড়াও, আপনি আপনার পরিচিত জনের মাধ্যমেও কুয়েত কোম্পানি ভিসা করতে পারবেন।

কুয়েতে সর্বনিম্ন বেতন কত

অনেকে কুয়েত যাওয়ার পরিকল্পনা করার সময় বা এর আগে কুয়েতে সর্বনিম্ন বেতন কত সেটি সম্পর্কে জানতে চান। ২০২৪ সালে কুয়েত এর সর্বনিম্ন বেতন হলো ৭০ হাজার টাকা।

কুয়েত ভিসা বন্ধ না খোলা

২০২০ সালের করোনা মহামারীর পরে কিছুদিন কুয়েতের ভিসা বন্ধ ছিল তবে, ২০২৪ সালে বর্তমানে কুয়েতের ভিসা সম্পূর্ণ ভাবে চালু আছে। কুয়েত ভিসার জন্য আপনি যেকোনো এজেন্সি অথবা উপরে দেওয়া ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

কুয়েতে ড্রাইভিং ভিসা বেতন কত

আপনি যদি ড্রাইভিং জানেন এবং কুয়েতে ড্রাইভিং ভিসার মাধ্যমে জান তাহলে আপনি সর্বনিম্ন প্রতিমাসে ৬০ হাজার থেকে ৭০ হাজার টাকা বেতন আসা করতেই পারেন। তবে কোম্পানি, অভিজ্ঞতা পরিস্থিতির উপর ভিত্তি করে আপনার বেতন এর থেকে কম কিংবা বেশি হতে পারে।

কুয়েতে ক্লিনারের বেতন কত

কুয়েতে ক্লিনারের বেতন কত সেটি সম্পর্কে অনেকে প্রশ্ন করেন। তবে, বেতন অনেক জিনিসের উপর নির্ভর করে নির্ধারিত হয়। সুতরাং, এটি সঠিক করে বলা একটু কঠিন যে কুয়েতে ক্লিনারের বেতন কত হবে। তবে, আপনি ৬৫ থেকে ৭০ হাজার টাকা অবশ্যই বেতন পাবেন ক্লিনারের কাজে।

কুয়েতে শ্রমিকদের বেতন কত

কুয়েত যেহেতু অনেক উন্নয়নশীল দেশ সুতরাং এখানে শ্রমিকদের বেতনও অনেক বেশি। কুয়েতে একজন শ্রমিক সর্বনিম্ন ৬৫ হাজার টাকা বেতন পান। কোম্পানি ভেদে এটি বেশি হতে পারে তবে কম হওয়ার সম্ভাবনা কম।

কুয়েত যেতে বয়স কত লাগে

কুয়েতে স্টুডেন্ট কিংবা কাজের ভিসার মাধ্যমে যেতে হলে আপনার সর্বনিম্ন ১৮ বছর বয়স হতে হবে। তবে এখানে সর্বোচ্চ কোন বয়সসীমা নেই। সর্বোচ্চ বয়সসীমা নির্ভর করে সম্পূর্ণ কোম্পানির উপর।

কুয়েত আয়তন কত বর্গ কিলোমিটার

আমরা ইতিমধ্যেই কুয়েত সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জেনেছি এবং এখন আমরা জানবো কুয়েত এর আয়তন কত বর্গ কিলোমিটার সেটি সম্পর্কে। কুয়েতের আয়তন হলো ১৭,১১৮ বর্গ কিলোমিটার।

কুয়েতের টাকার নাম কি এবং মান কেমন

কুয়েতের টাকার নাম হলো কুয়েতি দিনার। সমগ্র বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি টাকার মান হলো এই কুয়েতের। ২৫ জানুয়ারি ২০২৪ সালে ১ কুয়েতি দিনার বাংলা টাকায় কনভার্ট করলে হয় ৩৫৭ টাকা ২৮ পয়সা।

উপসংহার

বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত টাকা লাগে, বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া সহ কুয়েত সম্পর্কিত আরো অনেক বিষয়ে খুব সহজ ভাবে আপনাদের বুঝানোর চেষ্টা করেছি। মনে রাখবেন, আমাদের এই আর্টিকেলটি সর্বশেষ আপডেট করা হয়েছে ২৫ জানুয়ারি ২০২৪ সালে।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url