বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণ খরচ | বাংলাদেশ থেকে নেপাল যাওয়ার উপায়

বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণ খরচ | বাংলাদেশ থেকে নেপাল যাওয়ার উপায়
বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণ খরচ এবং বাংলাদেশ থেকে নেপাল যাওয়ার উপায় সহ বাংলাদেশ থেকে নেপাল যাওয়া সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য দেবো এই ব্লগে। গুগলে বাংলাদেশ থেকে নেপাল যাওয়া সম্পর্কে অনেক প্রশ্ন করা হয়।

আপনাদের বাংলাদেশ থেকে নেপালে যাওয়ার সম্পর্কে আগ্রহের জন্য আমাদের আজকের এই ব্লগটি লেখা। তাহলে চলুন নেপাল সম্পর্কে bdback.com এর আমাদের আজকের এই ব্লগটি শুরু করা যাক।

বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণ খরচ

বাংলাদেশ থেকে নেপাল এর কাঠমুন্ডুতে প্রতিদিন অসংখ্য ফ্লাইট পরিচালিত হয়। আপনি বাংলাদেশ থেকে নেপাল দুই ভাবে যেতে পারবেন একটি হলো বিমানে করে এবং অন্যটি হলো বাই রোড করে।

আপনার ব্যাজেট যদি কম হয় তবে আপনি বাই রোড করে বাংলাদেশ থেকে ইন্ডিয়া হয়ে নেপাল যেতে পারেন। বাই রোডে নেপাল যেতে হলে ভারতের ট্রানজিট ভিসা থাকতে হবে। বাই রোড বাংলাদেশ টু নেপাল যেতে আপনার মোট খরচ হবে ১৪ হাজার টাকা।

তবে, আপনি যদি চান বিমানে করে যেতে তবে আপনার কিছু বেশি টাকা খরচ করতে হবে বাই রোডের থেকে। বিমানে করে বাংলাদেশ টু নেপাল যেতে সর্বোচ্চ আনুমানিক ২২ হাজার টাকার মত খরচ হবে। বাংলাদেশ থেকে নেপাল এর রুট হলো ঢাকা টু কাঠমুন্ডু।

বাংলাদেশ থেকে নেপাল যাওয়ার উপায়

আগে বাংলাদেশ থেকে নেপাল যাওয়ার শুধুমাত্র একটি উপায় থাকলেও এখন সেটির সাথে বাই রোড যুক্ত হয়েছে। বর্তমানে আপনি ২ ভাবে বাংলাদেশ থেকে নেপাল যেতে পারবেন। একটি হলো বাই রোড এবং অন্যটি হলো বাই এয়ার।

আপনি যদি কম খরচে বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণ করতে চান তবে বাই রোডে নেপাল যেতে পারেন। বাংলাদেশ থেকে ইন্ডিয়া হয়ে সরাসরি এস আর পরিবহন নেপালে যায়। যেখানে সর্বমোট খরচ হবে ১৪ হাজার টাকার মত।

আপনি যদি বাই রোডে নেপাল যেতে চান তবে আপনার ভারতের ট্রানজিট ভিসা থাকতে হবে। আর যদি সরাসরি বাংলাদেশ থেকে নেপাল যেতে চান তাহলে বাই এয়ারে ঢাকা টু কাঠমুন্ডু যেতে হবে। সেখানে আপনার সর্বোচ্চ খরচ হবে ২২ হাজার টাকা।

বাংলাদেশ থেকে নেপালে ট্রানজিট সুবিধা দিল ভারত

এখন আপনার যদি ভারতের ট্রানজিট ভিসা থাকে তাহলে আপনি বাই রোডে সরাসরি ইন্ডিয়া হয়ে নেপাল যেতে পারবেন। বাংলাদেশ থেকে এস আর পরিবহন সহ বেশকিছু বাস এখন সরাসরি বাংলাদেশ থেকে নেপাল যাচ্ছে ইন্ডিয়া হয়ে।

বাংলাদেশ থেকে নেপালের বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে নেপালে যাওয়ার সর্বনিম্ন বিমান ভাড়া হলো ১৮ হাজার ৪২৬ টাকা। এখন সর্বনিম্ন বিমান ভাড়ায় নিয়মিত ঢাকা টু কাঠমুন্ডু রুটে যাতায়াত করছে ভিসস্ট্রা এয়ারলাইন্স। এছাড়াও, বিমান বাংলাদেশ এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স নিয়মিত নেপাল যাতায়াত করছে।

বাংলাদেশ থেকে নেপালের দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণ খরচ, যাওয়ার উপায় এবং বিমান ভাড়া কত এই বিষয়গুলো সম্পর্কে আমরা ইতিমধ্যেই জেনেছি এখন জানবো বাংলাদেশ থেকে নেপালের দূরত্ব কত কিলোমিটার সেটি সম্পর্কে। বাংলাদেশ থেকে নেপালের দূরত্ব হলো ৮১৩ কিলোমিটার।

বাংলাদেশ থেকে নেপাল বাস

বাংলাদেশ থেকে ইন্ডিয়া হয়ে সরাসরি নেপাল এখন অনেক বাস নিয়মিত যাতায়াত করছে। বিভিন্ন বিশ্বস্ত সুত্র মতে, এই মহূর্তে বাংলাদেশ থেকে মোট ২টি বাস নিয়মিত বাংলাদেশ থেকে নেপাল রুটি যাতায়াত করছে একটি হলো এস আর পরিবহন এবং অন্যটি হলো শ্যামলী পরিবহন (এটি পরিবর্তনশীল)।

বাংলাদেশ থেকে নেপাল বাস ভাড়া

এই মূহুর্তে বাংলাদেশের ঢাকা থেকে নেপালের বাস ভাড়া হলো ২ হাজার ৯২০ টাকা প্রতি জন। নেপালের লোকাল কারেন্সিতে এই পরিমাণটি হয় ৪ হাজার ৫০ নেপালি রুপি। বলে রাখা ভালো যে সময়, পরিস্থিতি এবং অনন্য জিনিসের উপর নির্ভর করে টাকার পরিমাণ যেকোনো মূহুর্তে পরিবর্তন হতে পারে।

নেপাল যেতে কি ভিসা লাগে

নেপাল সহ যেকোনো দেশে যেতেই ভিসা লাগে তবে বর্তমানে আপনার যদি ভারতের ট্রানজিট ভিসা থাকে তাহলে আপনি বাই রোডে সরাসরি বাংলাদেশ থেকে ইন্ডিয়া হয়ে নেপাল প্রবেশ করতে পারবেন। তবে, বাই এয়ারে গেলে অবশ্যই আপনার নেপাল যেতে হলে ভিসা লাগবে।

শেষ কথা

বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণ খরচ, বাংলাদেশ থেকে নেপাল যাওয়ার উপায় সহ বাংলাদেশ থেকে নেপাল যাওয়া সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছি আজকের এই ব্লগে। আপনার যদি কোন বিষয়ে বুঝতে অসুবিধা হয় তাহলে সেটি কমেন্ট করে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
1 টি মন্তব্য করা হয়েছে
  • Farhan Ahmed
    Farhan Ahmed ১১ জুলাই, ২০২৩ এ ৭:৫৫ PM

    বাই রোডে কি আসা যাওয়া ১৪ হাজার টাকা + নাকি শুধু যাওয়া আর যদি যাওয়া ১৪ হাজার হয় তাহলে আসা ও কি সেইম টাকা যাবে কারণ একটা ভিডিও দেখলাম যাওয়ার চেয়ে আসাতে খরচ বেশি আর একজন নেপাল গেলে মোট কত টাকা যাবে থাকা খাওয়া সহ গ্রুমন করবো না আর ঠিক কোথায় নেপালে অবতরন করব বাই রোডে গিয়ে?

মন্তব্য করুন
comment url