বাজরিগার পাখির দাম কত (আপডেট তথ্য), বাজরিগার পাখির খাবার

বাজরিগার পাখির দাম কত | বাজরিগার পাখির খাবার
বন্ধুরা, বাজরিগার আমাদের সকলের খুব প্রিয় একটি পাখির নাম। বর্তমানে বাজরিগার পাখি বানিজ্যিক ভাবে পালন করা হচ্ছে। আজকে আমরা বাজরিগার পাখির দাম কত এবং বাজরিগার পাখির খাবার সম্পর্কে কথা বলবো। তাহলে চলুন মূল আলোচনা শুরু করি।

বাজরিগার পাখির দাম কত

বাজরিগার হলো একটি বিদেশি পাখির নাম। বাজরিগার পাখি দেখতে অনেক বেশি সুন্দর হওয়াতে অনেকে এটি সখের বসে পালন করে থাকেন। বাচ্চা বাজরিগার পাখির দাম এবং বড় বাজরিগার পাখির দামের মধ্যে অনেক পার্থক্য রয়েছে।

এছাড়াও, জায়গা ভেদে বাজরিগার পাখির দাম কম অথবা বেশি হতে পারে। আপনি যদি বাজরিগার পাখির বাচ্চা ক্রয় করতে চান তবে আনুমানিক ৫০০ টাকার মত (প্রতি জোড়া) খরচ হবে।

বড় বাজরিগার পাখি (যেগুলো এখনো বাচ্চা দেয়নি) সেগুলোর দাম হবে ৮০০ টাকা (প্রতি জোড়া) এবং যেগুলো ডিম বাচ্চা করেছে সেগুলোর প্রতি জোড়ার দাম হবে ১,০০০ থেকে ১,২০০ টাকা। তবে, মনে রাখবেন জায়গা ভেদে বাজরিগার পাখির দাম কম বেশি হতে পারে।

বাজরিগার পাখির খাবার

বাজরিগার পাখির দাম কত | বাজরিগার পাখির খাবার

যারা বানিজ্যিক অথবা সখের বসে বাজরিগার পাখির খামার করে তাদের প্রথম দিকে বাজরিগার পাখি সম্পর্কে ধারণা অনেক কম থাকে এবং তারা অনলাইনে বাজরিগার পাখি সম্পর্কে জানতে সার্চ করে থাকে।

বাজরিগার পাখি সম্পর্কে মানুষ যে বিষয়গুলো জানতে চায় তার মধ্যে একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো বাজরিগার পাখির খাবার। বাজরিগার পাখিকে সাধারণত একটি বিশেষ ধরনের খাবার খাওয়ানো হয় সেটির নাম হলো চিনা খাবার।

বাজরিগার পাখির চিনা খাবার আপনি পাখি বা পাখির বিভিন্ন সামগ্রী বিক্রয়কারী দোকানে আপনি পেয়ে যাবেন। বলে রাখা ভালো যে, চিনার বাহিরেও আরো অনেক খাবার রয়েছে যেগুলো বাজরিগার পাখিকে খাওয়ানো যায়। যেমন: কাউন, মিলেট ক্যানারি ইত্যাদি।

শেষ কথা

এই ব্লগটিতে বাজরিগার পাখির দাম কত এবং বাজরিগার পাখির খাবার সম্পর্কে আলোচনা করেছি। ব্লগটি সম্পর্কে আপনাদের মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url