রাইস কুকারে কি কেক বানানো যায় | রাইস কুকারে কেক বানানোর রেসিপি

রাইস কুকারে কি কেক বানানো যায় | রাইস কুকারে কেক বানানোর রেসিপি
হ্যালো বন্ধুরা, bdback.com এর অফিশিয়াল ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আজকে আমরা রাইস কুকারে কি কেক বানানো যায় এবং রাইস কুকারে কেক বানানোর রেসিপি এই দুটি বিষয় সম্পর্কে জানবো। তাহলে চলুন মূল আলোচনা শুরু করি।

রাইস কুকারে কি কেক বানানো যায়

রাইস কুকারে কেক বানানো যায় কিনা সেটি সম্পর্কে অনেকে প্রশ্ন করেন। যারা এই বিষয়টি সম্পর্কে প্রশ্ন করেন তাদের জন্য বলছি, হ্যা রাইস কুকারে খুব ভালো ভাবে কেক বানানো যায়। তবে, রাইস কুকারে কেক বানানোর ক্ষেত্রে কিছু নিয়ম আছে, সেই নিয়মগুলো সম্পর্কে আমরা নিচে বলেছি।

রাইস কুকারে কেক বানানোর রেসিপি

রাইস কুকারে কি কেক বানানো যায় | রাইস কুকারে কেক বানানোর রেসিপি
রাইস কুকারে কেক বানানোর জন্য যে য়ে উপকরণগুলো লাগবে সেগুলো হলোঃ ময়দা, গুড়ো দুধ, ব্রেকিং পাউডার, অল্প পরিমাণ লবণ, ডিম, চিনি, সয়াবিন তেল, ভেনিলা এসেন্স এবং লিকুইড দুধ।

উপরের সব উপকরণগুলো এক জায়গায় করে তারপর প্রথমে আপনাকে ১ কাপ ময়দা, ২ টেবিল চামচ গুড়ো দুধ, ১ চামচ বেকিং পাউডার এবং সামান্য পরিমাণ লবণ দিয়ে একসাথে করে ভালো করে চেলে নিতে হবে।

এই পর্যায়ে ৩টি ডিম (কুসুম সহ) হ্যান্ড বিলিন্ডার অথবা অন্য উপায়ে খুব ভালো করে ব্রিড করে বা মিশিয়ে নিতে হবে। তারপর এটির সাথে পরিমাণ মত চিনি, অল্প পরিমাণে সয়াবিন তেল এবং ১ চামচ ভেনিলা এসেন্স দিয়ে আরো কিছুক্ষণ মিশিয়ে নিতে হবে।

এখন তৈরিকৃত লিকুইড উপকরণের সাথে আগে প্রস্তুত করে রাখা শুকনো উপকরণগুলো অল্প অল্প করে দিয়ে মিশিয়ে নিতে হবে। মেশানো হয়ে গেলে এর সাথে এক টেবিল চামচ লিকুইড দুধ মিশিয়ে নিতে হবে।

সব উপকরণগুলো দিয়ে ভালো মত ব্যাটার তৈরি করা হয়ে গেলে রাইস কুকারের বাটিতে তেল ব্রাশ করে তার উপরে একটি ব্রেকিং পেপার বিছিয়ে দিয়ে তার উপর মিশ্রণটি ঢেলে দিতে হবে।

তারপর রাইস কুকারের ঢাকনার ছিদ্র বন্ধ করে দিতে হবে। তারপর রাইস কুকার এর মধ্যে বাটি বসিয়ে কুকিং মোডে রাইস কুকারটি অন করে দিতে হবে। রাইস কুকারটি ৫ মিনিট মত চলার পরে দেখবেন Cook থেকে Warm অপশনে চলে আসবে।

তবে, এখনো কিন্তু আপনার কাজ শেষ হয়নি। আপনাকে ১০ মিনিট মত অপেক্ষা করে রাইস কুকারটি আবার Cook অপশনে দিতে তবে তারপর আবার বন্ধ হবে, তারপর আবার ১০ মিনিট অপেক্ষা করে আবার Cook অপশনে দিতে হবে।

এভাবে পরপর ৩ বার ৫ মিনিট করে কুক করার পরে আপনার কাজ শেষ এবং আপনার কেক বানানো শেষ। এখন কেকটি খাওয়ার জন্য প্রস্তুত। আপনাদের সুবিধার্থে উপরে একটি ভিডিও দিয়েছে আপনি চাইলে সেটিও দেখে নিতে পারেন।

উপসংহার

রাইস কুকারে কি কেক বানানো যায় এবং রাইস কুকারে কেক বানানোর রেসিপি সম্পর্কে এই ব্লগে খুব সহজ ভাবে আপনাদের বুঝানোর চেষ্টা করেছি। তবে, আপনাদের যদি কোন বিষয়ে বুঝতে অসুবিধা হয় তাহলে সেটি আমাদের কমেন্ট করে লিখে জানান।

 এই সম্পর্কিত আমাদের আরো আর্টিকেল 

ভিগো রাইস কুকার দাম কত ২০২৩ | Vigo Rice Cooker Price In Bangladesh

⏩ রাইস কুকার কি | রাইস কুকারের কয়েলের দাম | রাইস কুকার দাম কত ২০২৩

⏩ রাইস কুকারে কিভাবে ভাত রান্না করতে হয় | রাইস কুকার কত ওয়াটের হয়

⏩ রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন | রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন

⏩ রাইস কুকার দাম কত ২০২৩ | বিদ্যুৎ সাশ্রয়ী রাইস কুকার

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url