রোমানিয়া, মাল্টা, সার্বিয়া এবং আলবেনিয়া কি সেনজেন ভুক্ত দেশ

রোমানিয়া, মাল্টা, সার্বিয়া এবং আলবেনিয়া কি সেনজেন ভুক্ত দেশ
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন ব্লগ পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। গত পোস্টে সেনজেন দেশের সুবিধা কি, সেনজেন ভুক্ত দেশের তালিকা ও সেনজেন ভুক্ত দেশ কয়টি সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজকের এই পোস্টে কথা বলবো রোমানিয়া, মাল্টা, সার্বিয়া ও আলবেনিয়া কি সেনজেন ভুক্ত দেশ সেই বিষয়গুলো সম্পর্কে। তাহলে চলুন আর কথা না বলে আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

রোমানিয়া কি সেনজেন ভুক্ত দেশ

আমরা সকলে জানি যে রোমানিয়া হলো একটি ইউরোপীয় ইউনিয়ন অন্তভূক্ত দেশের নাম। তবে, রোমানিয়া সেনজেন ভুক্ত দেশ কিনা সেটি সম্পর্কে অনেকেই জানে না। যারা জানেন না তাদের জন্য বলছি, রোমানিয়া সেনজেন ভুক্ত দেশ নয়।

মাল্টা কি সেনজেন ভুক্ত দেশ

আমরা ইতিমধ্যে রোমানিয়া সেনজেন ভুক্ত দেশ কিনা সেটি সম্পর্কে আপনাদের সাথে কথা বলেছি। এখন কথা বলবো মাল্টা কি সেনজেন ভুক্ত দেশ সেটা সম্পর্কে। মাল্টা সেনজেন ভুক্ত ২৭টি দেশের মধ্যে একটি এবং মাল্টা সেনজেন এর সক্রিয় সদস্য দেশ।

সার্বিয়া কি সেনজেন ভুক্ত দেশ

সার্বিয়া কি সেনজেন ভুক্ত দেশের তালিকার আছে সেই বিষয়টি নিয়ে অনেকে দ্বিধাদ্বন্দে ভোগে। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, এখন পর্যন্ত সার্বিয়া সেনজেন ভুক্ত দেশের তালিকার নেই।

আলবেনিয়া কি সেনজেন ভুক্ত দেশ

বর্তমানে সেনজেন ভুক্ত যে ২৭টি দেশ রয়েছে তার তালিকায় আলবেনিয়ার নাম নেই। সুতরাং, যারা জানতে চান আলবেনিয়া সেনজেন ভুক্ত দেশ কিনা সেটির উত্তর হলো; না অর্থাৎ আলবেনিয়া সেনজেন ভুক্ত দেশ নয়।

উপসংহার

আজকের এই ব্লগে রোমানিয়া, মাল্টা, সার্বিয়া এবং আলবেনিয়া কি সেনজেন ভুক্ত দেশ সেই বিষয়গুলো সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। ব্লগটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং মন্তব্য জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url