দুবাই থেকে স্বর্ণ আনার নিয়ম ২০২৪ | দুবাই থেকে কতটুকু সোনা আনা যায়

দুবাই থেকে স্বর্ণ আনার নিয়ম ২০২৪ | দুবাই থেকে কতটুকু সোনা আনা যায়
২০২৪ সালে দুবাই থেকে স্বর্ণ আনার নিয়ম, দুবাই থেকে কতটুকু সোনা আনা যায় সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা দুবাই থেকে বাংলাদেশে স্বর্ণ আনতে চান আসা করি আর্টিকেলটি তাদের জন্য উপকারী হবে।

দুবাই থেকে স্বর্ণ আনার নিয়ম ২০২৪

দুবাই থেকে স্বর্ণ আনার নিয়ম ২০২৪ | দুবাই থেকে কতটুকু সোনা আনা যায়

২০২৪ সালে দুবাই থেকে স্বর্ণ আনার নিয়ম সম্পর্কে অনেকে জানতে চান। বন্ধুরা, পূর্বে ২৩৪ গ্রাম সোনা বাংলাদেশে আনা যেত তবে, ২০২৪ সালের নতুন নিয়ম অনুযায়ী বর্তমানে দুবাই থেকে আপনারা বাংলাদেশে ১১৭ গ্রাম সোনা আনতে পারবেন।

২০২৪ সালের নতুন নিয়ম অনুযায়ী, আপনি প্রতি এক ভরি সোনার জন্য ৪,০০০ টাকা শুল্ক দিতে হবে। তবে, এর আগে অর্থাৎ প্রতি ভরি সোনায় ২,০০০ টাকা শুল্ক দিতে হতো। আপনারা যদি ১১৭ গ্রামের বেশি সোনা দুবাই থেকে নিয়ে আসেন তবে, সরকারি নিয়ম অনুযায়ী অতিরিক্ত সোনা বাজেয়াপ্ত করা হতে পারে।

দুবাই থেকে কতটুকু সোনা আনা যায়

বন্ধুরা, পূর্বে দুবাই থেকে বাংলাদেশে ২৩৪ গ্রাম সোনা আনা যেতো সেটি সম্পর্কে হয়তো অনেকে জানেন। কিন্তু বর্তমান আপডেট নিয়ম অনুযায়ী, দুবাই থেকে বাংলাদেশে আপনারা ১১৭ গ্রাম সোনা আনতে পারবেন।

দুবাই থেকে স্বর্ণ আনা যাবে কি

বন্ধুরা, দুবাই থেকে বাংলাদেশে স্বর্ণ আনা যাবে তবে, সেটির একটি সীমাবদ্ধতা রয়েছে আর সেটি হলো; ১১৭ গ্রাম। অর্থাৎ, আপনারা দুবাই থেকে বাংলাদেশে একসাথে সর্বোচ্চ ১১৭ গ্রাম স্বর্ণ নিয়ে আসতে পারবেন।

দুবাই থেকে কত স্বর্ণ আনা যায়

বন্ধুরা, দুবাই থেকে কত স্বর্ণ আনা যায় সেটি সম্পর্কে আমরা আপনাদের সঙ্গে ইতিমধ্যে উপরে বলেছি। তবে, আপনাদের সুবিধার্থে উক্ত বিষয়টি সম্পর্কে আবারো বলছি, বর্তমান নিয়ম অনুযায়ী; দুবাই থেকে আপনারা সর্বোচ্চ ১১৭ গ্রাম স্বর্ণ বাংলাদেশে আনতে পারবেন।

পরিশেষে কিছু কথা

আজকের এই আর্টিকেলে ২০২৪ সালে দুবাই থেকে স্বর্ণ আনার নিয়ম, দুবাই থেকে কতটুকু সোনা আনা যায় সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url