কত গ্রামে এক ভরি | কত গ্রামে এক আনা | কত পয়েন্টে এক ভরি | কত তোলায় এক ভরি

কত গ্রামে এক ভরি | কত গ্রামে এক আনা | কত পয়েন্টে এক ভরি | কত তোলায় এক ভরি
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন আর্টিকেলে আপনাদের সবাইকে স্বাগতম। আজকের আর্টিকেলে কথা বলবো কত গ্রামে এক ভরি, কত গ্রামে এক আনা, কত পয়েন্টে এক ভরি, কত তোলায় এক ভরি ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে।

কত গ্রামে এক ভরি

কত গ্রামে এক ভরি | কত গ্রামে এক আনা | কত পয়েন্টে এক ভরি | কত তোলায় এক ভরি

অনেকে রয়েছেন স্বর্ণের জিনিসপত্র ব্যবহার করে তবে কত গ্রামে এক ভরি হয় সেটি সম্পর্কে জানেন না। যারা এই বিষয়টি সম্পর্কে জানেন না তাদের জন্য বলছি, ১১.৬৬ গ্রাম (প্রায়) সমান এক ভরি। অর্থাৎ, ১১.৬৬ গ্রাম (প্রায়) = ১ ভরি।

কত গ্রামে এক আনা

১৬ আনাতে এক ভরি হয় সেটি প্রায় আমরা সকলেই জানি। তবে, কত গ্রামে এক আনা হয় সেটি সম্পর্কে অনেকেই জানি না। যারা জানে না আমি তাদের সুবিধার্থে বলছি, ০.৭২৯ গ্রাম = ১ আনা।

কত পয়েন্টে এক ভরি

অনেকে রয়েছেন সোনার পয়েন্ট এর হিসাব বোঝেন না এবং তারা অনলাইনে কত পয়েন্টে এক ভরি সেটি সম্পর্কে জানতে সার্চ করে থাকেন। যারা জানেন না তাদের জন্য বলছি, ৯৬০ পয়েন্ট সমান এক ভরি বা ১ ভরি = ৯৬০ পয়েন্ট।

কত তোলায় এক ভরি

আমাদের ব্লগের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে স্বর্ণের তোলা এবং ভরির হিসাব সম্পর্কে বোঝাবো। যারা জানেন না তাদের জন্য বলছি, সোনার সোনার তোলা এবং ভরির হিসাব একই। অর্থাৎ এক তোলা = এক ভরি এবং এক ভরি = এক তোলা। আসা করি বিষয়টি বুঝতে পেরেছেন।

এক তোলা সমান কত গ্রাম

চলুন এক তোলা সমান কত গ্রাম সেটির হিসাব বুঝে নেওয়া যাক। এক তোলা সমান ১১.৬৬ গ্রাম (প্রায়) বা ১১.৬৬ গ্রামে এক তোলা। স্বর্ণের তোলা এবং ভরির হিসাব সকল ক্ষেত্রে একই হবে।

এক তোলা সমান কত আনা

আমরা এর আগেই আপনাদের সাথে বলেছিলাম যে, স্বর্ণের তোলা এবং ভরির হিসাব সকল ক্ষেত্রে একই হবে। অর্থাৎ, ১৬ আনাতে এক তোলা হবে। আবার ১৬ আনায় এক ভরি হয়।

10 গ্রাম সমান কত ভরি

আমাদের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে 10 গ্রাম সমান কত ভরি হয় সেটি সম্পর্কে বলবো। যারা জানেন না তাদের জন্য বলছি, ১০ গ্রাম সমান ০.৮৫৭ ভরি প্লাস।

১০০ গ্রাম কত ভরি

অনেকে ১০০ গ্রামে কত ভরি সোনা হয় সেটি সম্পর্কে জানতে প্রশ্ন করে থাকেন। যারা এটি সম্পর্কে জানতে প্রশ্ন করেন তাদের সুবিধার্থে বলছি, ১০০ গ্রামে ৮.৫৭ ভরি প্লাস সোনা হয়।

১ রতি সমান কত গ্রাম

আমরা এখন আপনাদের সাথে ১ রতি সমান কত গ্রাম হয় সেটি সম্পর্কে কথা বলবো। যারা জানেন না তাদের অবগতির জন্য বলছি, ১ রতি সমান ০.১২১ প্লাস গ্রাম হয়।

১৬ আনা সমান কত গ্রাম

১৬ আনা সমান কত গ্রাম সেটি সম্পর্কে আমরা আর্টিকেলের প্রথমেই বলেছি। যারা আনা এবং ভরির হিসাব বোঝেন তারা বিষয়টি ধরতে পেরেছেন। যাইহোক, আপনাদের সুবিধার্থে আবারো বলছি ১৬ আনা সমান ১১.৬৬ গ্রাম (প্রায়)।

উপসংহার

আজকের এই ব্লগে কত গ্রামে এক ভরি, কত গ্রামে এক আনা, কত পয়েন্টে এক ভরি, কত তোলায় এক ভরি ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আপনার যেকোনো মন্তব্য জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url