ওমান থেকে ইতালি কিভাবে যাওয়া যায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত

ওমান থেকে ইতালি কিভাবে যাওয়া যায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত
ওমান থেকে ইতালি কিভাবে যাওয়া যায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়গুলো সম্পর্কে এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা ওমান থেকে ইতালি যাওয়ার সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ওমান থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

ওমান থেকে ইতালি যাওয়ার উপায় সম্পর্কে অনেকে জানতে চান। আবার অনেকে তো মনে করেন ওমান থেকে ইতালি যাওয়া হয়তো অনেক সহজ একটা বিষয়! সুতরাং, আপনারা যারা ওমান থেকে ইতালি যেতে চান তাদের প্রয়োজনীয় সকল তথ্য আজকের এই পোস্টে প্রদান করা হবে।

ওমান থেকে ইতালি কিভাবে যাওয়া যায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত

বন্ধুরা, যেহেতু ইতালি একটি উন্নতশীল ইউরোপিয়ান কান্ট্রি সুতরাং, সেখানে যাওয়াটাও তুলনামূলক একটু কঠিন বিষয়। কিন্তু আপনি যদি সঠিকভাবে চেষ্টা করেন তবে, ওমান থেকে ইতালি যাওয়া সম্ভব। এখন প্রশ্নটি হল ওমান থেকে ইতালি যাওয়ার সঠিক নিয়ম বা উপায়টা কি!


দেখুন আপনি যদি ওমান থেকে ইতালি যেতে চান তবে, আপনার সর্ব প্রথম পাসপোর্ট হেবি করার বিষয়ে মনোযোগ দিতে হবে। আপনি যদি পাসপোর্ট হেভি করতে চান তবে, আপনাকে বেশি বেশি করে দেশ ভ্রমণ করতে হবে। আপনি চাইলে প্রথমে ওমানের আশে পাশের দেশগুলি ভ্রমণ করতে পারেন।

আপনি যখন মোটামুটি ৬ থেকে ৭ টি দেশ ভ্রমণ করবেন তখন ওমান থেকে ইতালির ভিসার জন্য আবেদন করতে পারেন। মনে রাখবেন, ইতালির ভিসা পাওয়ার জন্য পূর্বে অন্তত ৬ থেকে ৭ টি ভালো ভালো দেশ ভ্রমণ করা গুরুত্বপূর্ণ।


আপনার যখন অন্তত ৬ থেকে ৭ টি দেশ ভ্রমণ করার পূর্ব অভিজ্ঞতা থাকবে তখন আপনার ইতালির হিসাব পেয়ে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি। তবে, আপনারা চাইলে কোন দেশ ভ্রমণ ছাড়াও ইতালি ভিসার জন্য এপ্লাই করতে পারবেন সেক্ষেত্রে আপনার ভিসা রিজেক্ট হয়ে যাওয়া সম্ভাবনা ৯০ শতাংশ।

মনে রাখবেন, দিন শেষে আপনি ওমান থেকে ইতালির ভিসা পাবেন কি পাবেন না সেটি সম্পূর্ণ ভাবে ওমানে অবস্থিত ইতালির এম্বাসির উপর নির্ভর করে। সুতরাং, আপনাকে যদি কেউ ইতালির ভিসা প্রদানের গ্যারান্টি দেয় তবে, সেটি যথাযথ ভাবে বিবেচনা করে দেখবেন।

ওমান থেকে ইতালি যেতে কত টাকা লাগে

বন্ধুরা, vfsglobal.com এর ওয়েবসাইট এর একটি ওয়েব পেইজ থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, ওমান থেকে ইতালি যেতে আপনার শুধুমাত্র ভিসা ফি বাবদ ৮০ ইউরো খরচ করতে হবে।

ওমান থেকে ইতালি যেতে কি কি লাগে

ওমান থেকে ইতালি যেতে কি কি ডকুমেন্টস লাগে সেটি সম্পর্কে অনেকেই জানেন না। সুতরাং, আজকের আর্টিকেল এই পর্যায়ে উক্ত বিষয়টি সম্পর্কে আলোচনা করা হবে। নিচে একটি তালিকার মাধ্যমে ওমান থেকে ইতালি যেতে যেসকল গুরুত্বপূর্ণ ডকুমেন্টস লাগে সেগুলোর একটি তালিকা প্রদান করা হলো।

  • এপ্লিকেশন ফর্ম
  • পাসপোর্ট
  • ব্যাংক স্টেটমেন্ট
  • NOC লেটার
  • ট্রাভেল ইন্সুরেন্স
  • ২ কপি ছবি

ওমান থেকে ইতালি যেতে কত সময় লাগে

বন্ধুরা, বর্তমানে ওমান থেকে ইতালি যাওয়ার ভিসা অ্যাপ্লিকেশন করার পরে ভিসা পেতে সাধারণত ১৫ কর্ম দিবস এর মত সময় লাগে। তবে, বিশেষ কারণে আরও বেশি সময়ও লাগতে পারে।

ওমান থেকে ইতালি কত কিলোমিটার

ওমান থেকে ইতালির দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করার মাধ্যমে আমাদের আজকের এই পোস্টটি সমাপ্ত করা হবে। গুগল ম্যাপ থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, ওমান থেকে ইতালির মোট দূরত্ব হলো ৬,৫৫৫ কিলোমিটার।

উপসংহার

আজকের পোস্টে ওমান থেকে ইতালি কিভাবে যাওয়া যায়, যেতে কত টাকা লাগে, লাগে কি কি ডকুমেন্টস লাগে, যেতে কত সময় লাগে, দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করার চেষ্টা করেছি। আপনার যদি এটি ভালো লেগে থাকে তবে, আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url