মালয়েশিয়া এর পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য জানুন

মালয়েশিয়া এর পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য জানুন
আজকের আর্টিকেলে মালয়েশিয়া এর পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স কোথায় পাওয়া যায়

বন্ধুরা, আপনারা খুব সহজে মালয়েশিয়ার সরকারি ওয়েবসাইট ekonsular.kln.gov.my থেকে পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও, আপনারা সংশ্লিষ্ট দপ্তর এর অফিস থেকে মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য আবেদন করতে পারবেন।

কিন্তু, আপনার যদি কোন ভোগান্তি না চান ও সহজ ভাবে মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য আবেদন করতে চান তবে অনলাইনে আবেদন করাটাই ভালো হবে। মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য অনলাইনে কিভাবে আবেদন করতে হয় সেটি না জেনে থাকলে নিচের আর্টিকেলটি পড়ুন।

মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স কতদিন লাগে

বন্ধুরা, মালয়েশিয়ার সরকারি ওয়েবসাইট kln.gov.my এর একটি ওয়েব পেইজ থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, অনলাইনে মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে আপনার আনুমানিক ১ থেকে ২ মাস এর মত সময় লাগবে।

মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স খরচ কত

বন্ধুরা সর্বশেষ তথ্য অনুযায়ী, বর্তমানে মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স করতে আপনার কোন টাকা বা অর্থ খরচ করতে হবে না। অর্থাৎ, আপনি সম্পূর্ণ ফ্রিতে মালয়েশিয়া পুলিশ ক্লিয়ার সার্টিফিকেট পেতে পারবেন।

মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স করতে কি কি লাগে

বন্ধুরা, মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে আপনার যে যে ডকুমেন্টস গুলো সাবমিট করতে হবে সেগুলো হলো; মালয়েশিয়ার মোবাইল নাম্বার, পাসপোর্ট সাইজ ছবি, পাসপোর্ট এর ফটোকপি, ভিসার ফটোকপি। তবে, সংশ্লিষ্ট দপ্তরের চাহিদা অনুযায়ী আরো অন্যান্য ডকুমেন্টস লাগতে পারে।

মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট মেয়াদ কতদিন

আজকের আর্টিকেলে এই পর্যায়ে মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স এর মেয়াদ সম্পর্কে তথ্য প্রদান করবো। বিষয়টি সম্পর্কে যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটটি উল্লিখিত ইস্যুর তারিখ থেকে আপনার পরবর্তী দেশ ভ্রমণ পর্যন্ত বৈধ থাকবে।

মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স রিজেক্ট হলে করনীয়

বন্ধুরা, বিভিন্ন কারণে মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স রিজেক্ট হয়ে থাকে। আপনার ক্ষেত্রেও যদি মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ারেন্স টি রিজেক্ট হয়ে থাকে তবে, ভয় পাওয়ার কারণ নেই। আপনি পরবর্তীতে আবারো মালয়েশিয়ার পুলিশ ক্লিয়ার সার্টিফিকেট এর জন্য আবেদন করার সুযোগ পাবেন।

মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স হেল্পলাইন নাম্বার

বন্ধুরা, আপনাদের যদি মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কিত কোন সমস্যা বা কোন কিছু জানার থাকে তবে, তাদের হেল্প লাইন নাম্বারে যোগাযোগ করতে পারেন। নিচে মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স এর হেল্পলাইন নাম্বার গুলো তালিকাভুক্ত করা হল।

  • +603-8000 8000
  • +603-8887 4458
  • +603-8887 4275
  • +603-8887 4159
  • +603-8887 4100
উপরের নাম্বার গুলো ছাড়াও আপনি মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স এর যেকোনো সমস্যার কথা তাদেরকে জানাতে ইমেইল করতে পারেন। নিচে তাদের অফিসিয়াল ইমেইল ঠিকানাটি সংযুক্ত করে দেওয়া হয়েছে।

মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স অফিস

বন্ধুরা, মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স অফিস এর ঠিকানা সম্পর্কে আপনাদের সাথে তথ্য প্রদান করার মাধ্যমে আমাদের আজকের এই আর্টিকেলটি সমাপ্ত করা হবে। নিচে মালয়েশিয়া পুলিশ ক্লিয়ারেন্স এর সংশ্লিষ্ট দপ্তর এর সম্পূর্ণ ঠিকানাটি প্রদান করা হয়েছে।

  • Consular Division, Ministry of Foreign Affairs, Malaysia, Wisma Putra, No 1, Jalan Wisma Putra, Precinct 2, 62602 PUTRAJAYA

পরিশেষে কিছু কথা

আমাদের আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের সাথে মালয়েশিয়া এর পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ সকল তথ্য প্রদান করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তবে, এটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url