রাতে ব্যায়াম করা কি ভালো | জিম করার সঠিক সময় | সপ্তাহে কতদিন ব্যায়াম করা উচিত

রাতে ব্যায়াম করা কি ভালো | জিম করার সঠিক সময় | সপ্তাহে কতদিন ব্যায়াম করা উচিত
হ্যালো বন্ধুরা, bdback.com এর ব্লগ সাইটে আপনাকে স্বাগতম। আজকে আমরা রাতে ব্যায়াম করা কি ভালো, জিম করার সঠিক সময় এবং সপ্তাহে কতদিন ব্যায়াম করা উচিত এই বিষয়গুলো সম্পর্কে কথা বলবো।

অনেকে ব্যস্ততার কারণে দিনে ব্যায়াম করার সময় পাইনা। তাদের বাধ্য হয়েই রাতে ব্যায়াম করতে হয়। তাদের স্বাভাবিক ভাবেই একটি প্রশ্ন যে রাতে ব্যায়াম করা কি ভালো! আবার অনেকের পর্যাপ্ত সময় আছে কিন্তু তারা জিম করার সঠিক সময় সম্পর্কে জানে না।

এছাড়াও, আরো অনেক মানুষ আছে যারা সপ্তাহে কতদিন ব্যায়াম করা উচিত সেটি সম্পর্কেও প্রশ্ন করে থাকে। সুতরাং, আজকের এই ব্লগে আমরা এই সকল সব প্রশ্নগুলোর সঠিক উত্তর দিবো আপনাদেরকে। তাহলে চলুন গুরুত্বপূর্ণ তথ্যগুলো যেনে নেওয়া যাক।

রাতে ব্যায়াম করা কি ভালো

রাতে ব্যায়াম করা কি ভালো | জিম করার সঠিক সময় | সপ্তাহে কতদিন ব্যায়াম করা উচিত

ব্যায়াম সুস্থ শরীরের জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয়। সকলের ব্যায়াম করা উচিত। মানুষ সাধারণত সকালকে বাঁচাই করেন ব্যায়ামের করার জন্য। তবে, অনেকের সকালে ব্যায়াম করার সময় হয়না কারণ তারা বিভিন্ন কাজে ব্যস্ত থাকেন।


তাহলে কি তারা ব্যয়াম করবে না বা রাতে ব্যায়াম করা ভালো নাকি খারাপ! ব্যায়াম যেহেতু শরীরের জন্য আবশ্যক একটি বিষয় সুতরাং, ব্যায়াম আপনাকে করতেই হবে এবং এটা যখন সম্ভব তখনই করতে হবে।

আপনার যদি রাতে ব্যায়াম করা সম্ভব হয় তাহলে আপনি রাতেই ব্যায়াম করবেন কোন সমস্যা নেই। তবে, ব্যায়ামের পরে গোসল করে একটু খানি রেস্ট নিয়ে তারপর রাতে ঘুমাতে যাবেন। তাহলে আপনার ঘুমটাও ভালো হবে।

জিম করার সঠিক সময়

জিম বা ব্যায়াম করার সঠিক সময় বলতে আমরা সকালকেই বুঝি এবং সংশ্লিষ্ট সকলেই এই কথাটির সাথে একমত। তবে, আপনি যদি সকালে জিম করার সময় না পান তাহলে যখন সময় পাবেন তখনই জিম করতে যেতে পারেন।

কিন্তু, আমাদের সকলের চেষ্টা করা উচিত সকালে জিম করতে যাওয়ার জন্য। কারণ, সকালে জিমে যাওয়ার অনেক সুবিধা এবং উপকার রয়েছে।

সপ্তাহে কতদিন ব্যায়াম করা উচিত

ব্যায়াম এমন একটি জিনিস যেটিতে ধারাবাহিকতা বজায় রাখা গুরুত্বপূর্ণ একটি বিষয়। সপ্তাহে কতদিন ব্যায়াম করা উচিত সেটি নিশ্চয় আপনারা ধারাবাহিকতা শব্দটি দেখেই বুঝতে পেরেছেন। তারপরও আমি আরো বিস্তারিত ভাবে বুঝিয়ে বলছি আপনাদের।


আপনি যদি সঠিক নিয়মে সঠিক ভাবে শারীরিক ভাবে ফিট থাকতে চান তবে অবশ্যই আপনাকে সপ্তাহে সাতদিনই ব্যায়াম করতে হবে। এটার কোন বিকল্প নেই।

আর আপনি যদি অনিয়মিত ভাবে ব্যায়াম করেন তবে আপনি তো ব্যায়ামের উপকার পাবেনই না উল্টো আরো অনেক শারীরিক সমস্যায় পড়বেন। সুতরাং, যদি শারীরিক ভাবে ফিট থাকতে চান তাহলে আপনার সপ্তাহে ৭ দিনই ব্যায়াম করা উচিত।

পরিশেষে কিছু কথা

ব্যায়াম সম্পর্কে আমাদের ব্লগটি কেমন লেগেছে আপনার? আমাদের কমেন্ট করে আপনার মতামত জানান। কারণ, আপনার মতামত আমাদের ভবিষ্যতে আরো ভালো করতে সাহায্য করবে। সবশেষে আপনাকে আন্তরিক ধন্যবাদ ব্লগটি পড়ার জন্য।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url