বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার | ঢাকা থেকে লন্ডন যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার | ঢাকা থেকে লন্ডন যেতে কত সময় লাগে
হ্যালো বন্ধুরা, আজকে আমরা বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার, যেতে কত সময় লাগে, যাওয়ার উপায় এছাড়াও লন্ডন সম্পর্কে অনন্য গুরুত্বপূর্ণ তথ্য জানবো।

বাংলাদেশ থেকে প্রতি বছর অসংখ্য মানুষ নতুন করে লন্ডনে যাচ্ছে। যারা নতুন লন্ডনে যেতে চান অথবা যারা ইতিমধ্যে লন্ডনে আছে সবারই কিছু কমন প্রশ্ন থাকে। আজকে আপনাদের সেই কমন প্রশ্নের সহজ উত্তর দিবো এই ব্লগে। তাহলে চলুন শুরু করি।

বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার, যেতে কত সময় লাগে, যাওয়ার উপায় সহ অনন্য গুরুত্বপূর্ণ তথ্য

অনেকে বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার সেটি সম্পর্কে জানতে চান। তাদের জন্য বলছি, বাংলাদেশ থেকে লন্ডনের মোট দূরত্ব হলো ৭,৯৯৭ কিলোমিটার।

বাংলাদেশ থেকে লন্ডন যেতে কত সময় লাগে

সাধারণত দুই ধরনের ফ্লাইট বাংলাদেশ থেকে লন্ডন সহ অনন্য দেশে যায় একটি হলো ননস্টপ এবং অন্যটি হলো স্টপ ফ্লাইট। বাংলাদেশ থেকে লন্ডনে বেশিরভাগই ওয়ান স্টপ ফ্লাইট। ওয়ান স্টপ ফ্লাইট বাংলাদেশ থেকে লন্ডন যেতে সময় লাগে ২১ ঘন্টা ২৫ মিনিট (সর্বনিম্ন)।

বাংলাদেশ থেকে লন্ডন যাওয়ার উপায়

বাংলাদেশ থেকে লন্ডন যাওয়ার সহজ উপায় হলো এজেন্সি। সিলেটে অনেক বিশ্বস্ত এজেন্সি রয়েছে যারা লন্ডন যাওয়া সম্পর্কে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত পরামর্শ এবং সহযোগিতা করতে পারবে। এছাড়াও, আপনি সরকারি ভাবে সহ আপনার পরিচিত জনের মাধ্যমেও সিলেট যেতে পারেন।

বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত

এই মহূর্তে বাংলাদেশ থেকে লন্ডন যাওয়ার সর্বনিম্ন বিমান বিমান ভাড়া হলো ৫৯,৮৪৯ টাকা (কাতার এয়ারওয়েজ)। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এমিরেট্‌স এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, এয়ার ইন্ডিয়া ইত্যাদি বিমানগুলো এই রুটে নিয়মিত যাতায়াত করে।

ঢাকা থেকে লন্ডন যেতে কত সময় লাগে

উপরে আমরা বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত লাগে সেই সেকশনের মধ্যে যে সময়টি উল্লেখ করেছি সেটিই ঢাকা থেকে লন্ডন যাওয়ার প্রকৃত সময়। আপনাদের সুবিধার্থে আমি আবারো বলছি, ঢাকা থেকে লন্ডন বিমানে যেতে ২১ ঘন্টা ২৫ মিনিট সময় লাগে।

সিলেট থেকে লন্ডন যেতে কত সময় লাগে

সিলেটের মানুষ লন্ডনে সবচেয়ে বেশি থাকে এবং সিলেটের মানুষ বাংলাদেশ লন্ডনে সবচেয়ে বেশি যায়। সুতরাং, সিলেট থেকে লন্ডন যেতে কত সময় লাগে সেটি সম্পর্কে চলুন একটু জানি।

সিলেট থেকে লন্ডন টু-স্টপ ফ্লাইটে করে যেতে ১ দিন ৭ ঘন্টা ১০ মিনিট সময় লাগে। উক্ত সময়টি সিলেট থেকে লন্ডন যাওয়ার সর্বনিম্ন সময়। সিঙ্গাপুর এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েজ, এয়ার ইন্ডিয়া, কুয়েত এয়ারওয়েজ সহ অনন্য বিমান এই রুটে নিয়মিত যাতায়াত করে।

লন্ডনের ভিসার দাম কত

আপনি লন্ডনে কোন ভিসায় যাবেন সেটির ওপর নির্ভর করে ভিসার দাম নির্ধারিত হয়। লন্ডনের টুরিস্ট ভিসার আনুমানিক দাম হলো ১০ হাজার টাকা, লন্ডনের স্টুডেন্ট ভিসার আনুমানিক দাম হলো ২ লক্ষ টাকা এবং ওয়ার্ক পারমিট ভিসার দাম হলো ৪ লক্ষ টাকা।

সিলেট টু লন্ডন বিমান ভাড়া

টু-স্টপ ফ্লাইটে সিলেট টু লন্ডন সর্বনিম্ন বিমান ভাড়া হলো ৬৬,১০৪ টাকা (কাতার এয়ারওয়েজ)। সিলেট টু লন্ডন এয়ার রুটে কুয়েত এয়ারওয়েজ, কাতার এয়ারওয়েজ, বিমান বাংলাদেশ, কুয়েত এয়ার, এমিরেট্‌স এয়ারলাইন্স ইত্যাদি বিমান সংস্থাগুলো নিয়মিত ফ্লাইট থাকে।

লন্ডনের কিছু জায়গার নাম

চলুন এখন লন্ডনের কিছু বিখ্যাত জায়গার নাম সম্পর্কে জেনে নেওয়া যাক। লন্ডনের কিছু বিখ্যাত জায়গার নাম হলোঃ হাইড পার্ক, বাকিংহাম প্যালেস, ইউকে পার্লামেন্ট ভবন, বিগ বেন, লন্ডন আই, টাওয়ার ব্রিজ, টেমস নদী, ছোট ভেনিস, অক্সফোর্ড স্ট্রিট এবং ব্রিটিশ জাদুঘর।

লন্ডনে কিসের দোকান বেশি

লন্ডনে কিসের দোকান বেশি, এটি দেখে হয়তো অনেকে ভাববেন যে এটি কোন প্রশ্ন হলো তবে এই প্রশ্নটি অনেকেই করেন গুগলে। চলুন এটির সহজ এবং সঠিক উত্তর জানি। লন্ডনে সবচেয়ে বেশি হলো ইলেকট্রনিক, গ্যাজেট এবং টেকনোলজি পন্যের দোকান।

লন্ডনের ভাষা কি

লন্ডনে সারাবিশ্ব থেকে মানুষ যায় বিভিন্ন কারণে। এছাড়াও, মানুষ ভেদে বিভিন্ন ভাষা প্রচলিত রয়েছে তবে লন্ডনে সবচেয়ে কথা বলা হয় ইংরেজি ভাষায় এবং লন্ডনের জাতীয় ভাষা হলো ইংলিশ।

লন্ডনের প্রধানমন্ত্রীর নাম কি

২০২৪ সালে এবং লন্ডনের বর্তমান প্রধানমন্ত্রীর নাম হলো; ঋষি সুনাক। তিনি ১৯৮০ সালের মে মাসের ১২ তারিখ জন্মগ্রহণ করেন। ঋষি সুনাক ২০২২ সালের ২৫ অক্টোবর তারিখে লন্ডনের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন।

লন্ডন শহরের ছবি

বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার | ঢাকা থেকে লন্ডন যেতে কত সময় লাগে
অনেকে লন্ডনের শহর দেখতে কেমন সেটি ছবির মাধ্যমে হলেও দেখতে চান তাদের জন্য আমরা উপরে একটি ছবি দিয়েছে। উপরের ছবিতে লন্ডন শহরের বিগ বেন নামক একটি জায়গা আপনারা দেখতে পারছেন।

উপসংহার

বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার, যেতে কত সময় লাগে, যাওয়ার উপায় সহ অনন্য গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ার চেষ্টা করেছি bdback.com এর এই ব্লগে। এই ব্লগটি সম্পর্কে আপনার মতামত জানাতে আপনি কমেন্ট করতে পারেন। এছাড়াও, কোন প্রশ্ন থাকলে সেটিও কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url