রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন | রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন

রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন | রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন
প্রিয় পাঠকবৃন্দ, bdback.com এর আরো একটি নতুন ব্লগে আপনাকে স্বাগতম। আজকে রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন, রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন সহ এই সম্পর্কিত অনন্য বিষয়ে কথা বলবো। তাহলে চলুন মূল আলোচনা শুরু করি।

রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন

রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন | রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন

রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন সেটি নির্ভর করে রাইস কুকার এর পাওয়ার বা ওয়াটের ওপর। রাইস কুকারের ওয়াট বা পাওয়ার যত বেশি হবে তার বিদ্যুৎ খরচ তত বৃদ্ধি পাবে। একটি ১০০০ ওয়াটের রাইস কুকার ১ ঘন্টা ব্যবহার করলে ১ ইউনিট বিদ্যুৎ খরচ হবে।

রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন

রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন বা কি কারনে রাইস কুকারে ভাত পোড়ে সেটা সম্পর্কে অনেকে প্রশ্ন করেন। রাইস কুকারে ভাত পুড়ে যাওয়ার প্রথম এবং প্রধান কারণ হলো চাউলে পানি কম দেওয়া। রাইস কুকারে ভাত রান্নায় বসালে অবশ্যই চাল এর ডাবল পরিমাণ পানি দিতে হবে।

রাইস কুকারে চাল ও পানির অনুপাত

উপরে আমরা ইতিমধ্যে রাইস কুকারে চাল ও পানির অনুপাত সম্পর্কে বলেছি। তবে আপনাদের সুবিধার্থে আবারো বলছি, রাইস কুকারে আপনি যে পরিমাণ চাউল দিবেন তার ঠিক ডাবল দিতে হবে পানি। এটিই রাইস কুকারে চাল ও পানির সঠিক অনুপাত।

রাইস কুকার কত ওয়াটের হয়

রাইস কুকারের ওয়াট নির্ভর করে রাইস কুকারের ওপর। একক রাইস কুকারে একক রকম ওয়াট ব্যবহার করা হয়। তবে মনে রাখবেন যে, রাইস কুকারের ওয়াট যত বেশি হবে সেটিতে তত দ্রুত রান্না হবে এবং তত বেশি বিদ্যুৎ খরচ হবে।

উপসংহার

রাইস কুকারে বিদ্যুৎ খরচ কেমন, রাইস কুকারে ভাত পুড়ে যায় কেন সহ এই সম্পর্কিত অনন্য বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য খুব সহজ ভাবে আপনাদের বুঝানোর চেষ্টা করেছি। তবে, কোন বিষয়ে আপনার বুঝতে অসুবিধা হলে আমাদের কমেন্ট করে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url