কলকাতা থেকে খুলনা ট্রেনের সময়সূচী, ট্রেন ভাড়া, দূরত্ব কত

কলকাতা থেকে খুলনা ট্রেনের সময়সূচী, ট্রেন ভাড়া, দূরত্ব কত
পূর্বের আর্টিকেলে কলকাতা থেকে শিলিগুড়ি দূরত্ব কত, ট্রেন ভাড়া, বাস সার্ভিস, বাস ভাড়া এবং বিমান ভাড়া সম্পর্কে তথ্য প্রদান করেছিলাম। আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে কলকাতা থেকে খুলনা ট্রেনের সময়সূচী, ট্রেন ভাড়া, দূরত্ব কত ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে।

কলকাতা থেকে খুলনা ট্রেনের সময়সূচী

কলকাতা থেকে খুলনা ট্রেনের সময়সূচী, ট্রেন ভাড়া, দূরত্ব কত

অনেকে কলকাতা থেকে খুলনা ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। সুতরাং, উক্ত বিষয়টি আপনাদের জানার সুবিধার্থে আজকের এই আর্টিকেলে কলকাতা থেকে খুলনার বন্ধন এক্সপ্রেস ট্রেনটির সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হবে।

বন্ধুরা, বন্ধন এক্সপ্রেস (১৩১২৯) ট্রেনটি কলকাতা থেকে খুলনা রুটে সপ্তাহে ২ দিন অর্থাৎ, রবিবার এবং বৃহস্পতিবার চলাচল করে থাকে। বন্ধন এক্সপ্রেস ট্রেনটি রবিবার এবং বৃহস্পতিবার কলকাতা স্টেশন থেকে সকাল ৭ টা ১০ মিনিটে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়।


বন্ধন এক্সপ্রেস ট্রেনটি খুলনা রেল স্টেশনে পৌছায় ১২ টা ৩০ মিনিটে। এছাড়াও, খুলনা স্টেশন থেকে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ২ দিন রবিবার ও বৃহস্পতিবার দুপুর ১ টাকা ৩০ মিনিটে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং কলকাতা স্টেশনে সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে পৌছায়।

বন্ধন এক্সপ্রেস ট্রেনটি কলকাতা থেকে বনগাঁ স্টেশন, পেট্রাপোল স্টেশন, বেনাপোল স্টেশন এবং যশোর স্টেশন হয়ে খুলনা স্টেশনে পৌছায়। এছাড়াও, খুলনা থেকে যশোর, বেনাপোল, পেট্রাপোল এবং বনগাঁ স্টেশন হয়ে কলকাতায় পৌছায়।

কলকাতা থেকে খুলনা ট্রেন ভাড়া

বন্ধুরা, কলকাতা থেকে খুলনার বন্ধন এক্সপ্রেস ট্রেনটিতে সাধারণত দুই ধরনের সিট পাওয়া যায় একটি হলো এসি চেয়ার এবং অন্যটি হলো; কেবিন। বর্তমান সময় অনুযায়ী, কলকাতা থেকে খুলনা রুটের ট্রেন ভাড়া হলো; কেবিনের ভাড়া হলো; ১,২৮০ রুপি এবং এসি চেয়ার এর ভাড়া; ৮৫৫ রুপি।

কলকাতা থেকে খুলনা ট্রেন টিকিট

বন্ধুরা, আপনারা কলকাতা থেকে খুলনার বন্ধন এক্সপ্রেস ট্রেনে ২ ভাবে টিকিট কাটতে পারবেন একটি হলো; অনলাইনে এবং অন্যটি হলো ট্রেন স্টেশন থেকে। তবে, যাত্রার অন্তত ১ দিন আগে টিকিট কাটা বাধ্যতামূলক।

আপনি রবিবার, সোমবার এবং মঙ্গলবার এই ৩ দিন টিকিট কাটতে পারবেন। রবি ও মঙ্গলবার টিকিট নেওয়ার সময় হল সকাল ১০ টা হতে রাত ৯ টা পর্যন্ত। এছাড়াও, সোমবার টিকিট কাটার সময় হল সকাল ১০ হতে দুপুর ৩ টা ৩০ মিনিট পর্যন্ত।

কলকাতা থেকে খুলনা দূরত্ব কত

কলকাতা থেকে খুলনা দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করার মাধ্যমে আমাদের আজকের আর্টিকেলটি সমাপ্ত করা হবে। একাধিক বিশ্বস্ত সোর্স থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, কলকাতা স্টেশন থেকে খুলনার স্টেশন এর মোট ভ্রমণের দূরত্ব হলো; ১৭২ কিলোমিটার।

সর্বশেষ কথা

আজকের এই আর্টিকেলো কলকাতা থেকে খুলনা ট্রেনের সময়সূচী, ট্রেন ভাড়া, দূরত্ব কত সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করার চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধু বা পরিচিতদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url