কলকাতা থেকে পুরী ট্রেন ভাড়া কত, বিমান ভাড়া, দূরত্ব কত কিলোমিটার

কলকাতা থেকে পুরী ট্রেন ভাড়া কত, বিমান ভাড়া, দূরত্ব কত কিলোমিটার
পূর্বের পোস্টে কলকাতা থেকে কাশ্মীর দূরত্ব কত, ট্রেন ভাড়া কত, বিমান ভাড়া কত সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করেছিলাম। আজকের পোস্টে তথ্য প্রদান করা হবে কলকাতা থেকে পুরী ট্রেন ভাড়া কত, বিমান ভাড়া, দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়গুলো সম্পর্কে।

কলকাতা থেকে পুরী ট্রেন ভাড়া কত

বন্ধুরা, আপনারা সবচেয়ে কম সময়ে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে কলকাতা (হাওড়া স্টেশন) থেকে পুরী যেতে পারবেন। বর্তমান সময় অনুযায়ী, আপনার বন্দে ভারত এক্সপ্রেস এর মাধ্যমে কলকাতা (হাওড়া) থেকে পুরী সর্বনিম্ন ট্রেন ভাড়া হলো; ১,২৪৫ রুপি

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে করে কলকাতা থেকে পুরী যেতে মোট সময় লাগবে ৬ ঘন্টা ২৫ মিনিট। এছাড়াও, ধৌলি এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস, শ্রী জগন্নাথ এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেস, সুপারফাস্ট এক্সপ্রেস ইত্যাদি ট্রেনগুলোর মাধ্যমে কম খরচে কলকাতা থেকে পুরী যেতে পারবেন।


ধৌলি এক্সপ্রেস ট্রেনে করে কলকাতা থেকে পুরী যেতে সময় লাগবে ৮ ঘন্টা ৪৫ মিনিট, শতাব্দী এক্সপ্রেসে সময় লাগবে ৭ ঘন্টা ৩৫ মিনিট, জগন্নাথ এক্সপ্রেস ৯ ঘন্টা ২৫ মিনিট, দুরন্ত এক্সপ্রেস ৭ ঘন্টা ৫৫ মিনিট, সুপারফাস্ট এক্সপ্রেস ৮ ঘন্টা ৩০ মিনিট।

নিচে একটি তালিকা যুক্ত করার মাধ্যমে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন ছাড়া অনন্য ট্রেনগুলোর সর্বনিম্ন ভাড়া তালিকাভুক্ত করা হয়েছে। তাহলে চলুন তালিকাটি দেখে নেওয়া যাক।

  • ধৌলি এক্সপ্রেস = ১৯০ রুপি
  • শতাব্দী এক্সপ্রেস = ১,৩৭৭ রুপি
  • শ্রী জগন্নাথ এক্সপ্রেস = ২৯৫ রুপি
  • দুরন্ত এক্সপ্রেস = ৬২৮ রুপি
  • সুপারফাস্ট এক্সপ্রেস = ৩৩০ রুপি

কলকাতা থেকে পুরী বিমান ভাড়া

এতক্ষণ আপনাদের সঙ্গে কলকাতা থেকে পুরী ট্রেন ভাড়া সম্পর্কে তথ্য প্রদান করছিলাম। এখন তথ্য প্রদান করা হবে কলকাতা থেকে পুরী বিমান ভাড়া সম্পর্কে। নিচে একটি তালিকার মাধ্যমে কলকাতা থেকে পুরী (ভুবনেশ্বর) ননস্টপ ফ্লাইট এর বিমান ভাড়া প্রদান করা হল।

  • Alliance Air = 2,599 INR
  • IndiGo = 2,899 INR
  • Air India Express = 4,968 INR
বিমানের ননস্টপ ফ্লাইটে করে কলকাতা থেকে পুরী যেতে আপনার মোটামুটি ১ ঘন্টা ৫ মিনিট থেকে ১ ঘন্টা ৩০ মিনিটের মত সময় লাগবে। সুতরাং, আপনি যদি সবচেয়ে কম সময়ে কলকাতা থেকে পুরী যেতে চান তবে, আপনার জন্য বিমানে করে যাওয়া সবচেয়ে ভালো হবে।

কলকাতা থেকে পুরী বাস সার্ভিস

কলকাতা থেকে পুরী যেসকল বাস সার্ভিস প্রদান করে থাকে সেগুলো হলো; শ্যামলী পরিবহন, ডলফিন ট্যুর এন্ড ট্রাভেলস, গ্রীন লাইন, আরিয়ান ট্রাভেলস, মহাপাত্র ট্রাভেলস, রয়েল ক্রুজার, শ্রীরামজি বেঞ্জ ইত্যাদি।

নিচে একটি তালিকা প্রদান করার মাধ্যমে কলকাতা থেকে পুরী বাস ভাড়া তালিকাভুক্ত করা হয়েছে। সুতরাং, আপনারা যারা কলকাতা থেকে পুরী এর বাস ভাড়া সম্পর্কে জানতে চান তারা তালিকাটি দেখে নিন।

  • শ্যামলী পরিবহন = ৮৫০
  • ডলফিন = ৭৮৪
  • গ্রীন লাইন = ৯০০
  • আরিয়ান ট্রাভেলস = ৯০০
বন্ধুরা, আপনারা যারা বাসে করে কলকাতা থেকে পুরী যাবেন তাদের সর্বমোট ১০ থেকে ১২ ঘন্টার মত সময় লাগবে। এখানে বাসের উপর ভিত্তি করে কোন বাসে সবচেয়ে কম সময় অর্থাৎ, ১০ ঘন্টা সময় লাগবে আবার কোন কোন বাসে সবচেয়ে বেশি সময় ১২ ঘন্টা লাগবে।

কলকাতা থেকে পুরী কত কিলোমিটার

কলকাতা থেকে পুরী দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করার মাধ্যমে আমাদের আজকের পোস্টটি সমাপ্ত করা হবে। গুগল ম্যাপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ৪৯৮ কিলোমিটার কলকাতা থেকে পুরীর মোট দূরত্ব।

শেষ কথা

আজকের পোস্টে কলকাতা থেকে পুরী ট্রেন ভাড়া, বিমান ভাড়া, বাস ভাড়া এবং দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হয়েছে। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url