কলকাতা থেকে শিলিগুড়ি দূরত্ব কত, ট্রেন ভাড়া, বাস সার্ভিস, বাস ভাড়া

কলকাতা থেকে শিলিগুড়ি দূরত্ব কত, ট্রেন ভাড়া, বাস সার্ভিস, বাস ভাড়া
পূর্বের পোস্টে কলকাতা থেকে অযোধ্যা যাওয়ার উপায়, বিমান ভাড়া, ট্রেন ভাড়া এবং দূরত্ব কত সেই বিষয়গুলো তথ্য প্রদান করেছিলাম। আজকের পোস্টে তথ্য প্রদান করা হবে কলকাতা থেকে শিলিগুড়ি দূরত্ব কত, ট্রেন ভাড়া, বাস সার্ভিস, বাস ভাড়া এই বিষয়গুলো সম্পর্কে।

কলকাতা থেকে শিলিগুড়ি দূরত্ব কত

ইন্টারনেটে অনেকে কলকাতা থেকে শিলিগুড়ি দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে জানতে অনুসন্ধান করে থাকেন। বিষয়টি সম্পর্কে আপনার জানার সুবিধার্থে বলছি, কলকাতা থেকে শিলিগুড়ি সড়ক পথের সর্বমোট দূরত্ব হলো; ৬৩২ কিলোমিটার।

কলকাতা থেকে শিলিগুড়ি ট্রেন ভাড়া

কলকাতা (হাওড়া স্টেশন) থেকে শিলিগুড়ি (নিউ জলপাইগুড়ি স্টেশন) রুটের সর্বনিম্ন ট্রেন ভাড়া হলো; বন্দে ভারত এক্সপ্রেস ১,৫৬৫ রুপি, শতাব্দী এক্সপ্রেস ১,৪৫৯ রুপি, সরাইঘাট এক্সপ্রেস ৩৬০ রুপি, কামরূপ এক্সপ্রেস ১৯৮ রুপি।

আপনারা হাওড়া স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন এর মাধ্যমে কলকাতা থেকে শিলিগুড়ি যেতে চান তারা চাইলে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে করে ভ্রমণ করতে পারেন। বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে আপনি হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন রুটে সবচেয়ে ভালো সার্ভিসটি পেয়ে যাবেন।

এছাড়াও, শিয়ালদহ স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন সর্বনিম্ন ট্রেন ভাড়া হলো: কাঞ্চনজঙ্ঘা ৩৩০ রুপি, তিস্তা তোর্সা এক্সপ্রেস ১৯৯ রুপি, উত্তরবঙ্গ এক্সপ্রেস ১৯৮ রুপি, দার্জিলিং মেল ১৯৮ রুপি, পদাতিক এক্সপ্রেস ৩৬০ রুপি।

কলকাতা থেকে শিলিগুড়ি বাস সার্ভিস

কলকাতা থেকে শিলিগুড়ি যেসকল বাসগুলো সার্ভিস প্রদান করে সেগুলো হলো; শ্যামলী পরিবহন, লোকনাথ বাস সার্ভিস, এক্সপ্রেস লাইন, শান্তনু ট্রাভেলস, রয়েল ক্রুজার ইত্যাদি। কলকাতা থেকে শিলিগুড়ি রুটে আপনি শ্যামলী পরিবহন থেকে সবচেয়ে ভালো সার্ভিস পাবেন।

কলকাতা থেকে শিলিগুড়ি বাস ভাড়া

আজকের পোস্টের এই পর্যায়ে কলকাতা থেকে শিলিগুড়ি বাস ভাড়া সম্পর্কে আপনাদের সাথে তথ্য প্রদান করবো। নিচে একটি তালিকা যুক্ত করার মাধ্যমে কলকাতা থেকে শিলিগুড়ি রুটের সর্বনিম্ন বাস ভাড়া তালিকাভুক্ত করা হয়েছে। চলুন তালিকাটি দেখে নেওয়া যাক।

  • শ্যামলী পরিবহন = ১,২০০ রুপি
  • লোকনাথ বাস সার্ভিস = ১,৪০০ রুপি
  • এক্সপ্রেস লাইন = ১,৬৪৯ রুপি
  • শান্তনু ট্রাভেলস = ৭০০ রুপি
  • রয়েল ক্রুজার = ১,৩২৩ রুপি

কলকাতা থেকে শিলিগুড়ি বিমান ভাড়া

কলকাতা থেকে শিলিগুড়ি (বাগডোগরা) এয়ার রুটের ননস্টপ ফ্লাইটের বর্তমান বিমান ভাড়া হলো; স্পাইসজেট ৪,৯২৬ রুপি, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ৫,১৫০ রুপি, ইন্ডিগো ৫,১৬৮ রুপি। কলকাতা থেকে শিলিগুড়ি (বাগডোগরা) এয়ার রুটে স্পাইসজেট, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এবং ইন্ডিগো থেকে যথেষ্ট ভালো সার্ভিস পাবেন।

পরিশেষে কিছু কথা

আজকের এই পোস্টে কলকাতা থেকে শিলিগুড়ি দূরত্ব কত, ট্রেন ভাড়া, বাস সার্ভিস, বাস ভাড়া এবং বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এই পোস্টটি আপনার বন্ধু অথবা পরিচিতদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url