কোয়েল পাখির মাংসের দাম এবং কোয়েল পাখির মাংসের উপকারিতা

কোয়েল পাখির মাংসের দাম | কোয়েল পাখির মাংসের উপকারিতা
কোয়েল পাখির মাংসের দাম এবং কোয়েল পাখির মাংসের উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো bdback.com এর আজকের ব্লগে।

আমরা আমাদের পূর্বের ব্লগে কোয়েল পাখির ডিমের দাম এবং উপকারিতা সম্পর্কে আলোচনা করেছে কিন্তু অনেকে এখন কোয়েল পাখির মাংসের দাম এবং উপকারিতা সম্পর্কে জানতে চেয়েছেন।

সুতরাং, আপনাদের জানার সেই আগ্রহ থেকেই আমরা আজকে কোয়েল পাখির মাংসের দাম ও উপকারিতা সম্পর্কে এই ব্লগটি লিখছি। তাহলে চলুন মূল আলোচনা শুরু করি।

কোয়েল পাখির মাংসের দাম

অন্য সকল কিছুর মাংস ওজন বা কেজি দরে বিক্রি হলেও কোয়েল পাখির মাংসের ক্ষেত্রে সেটা একবারই ভিন্ন। কারণ, কোয়েল পাখির মাংসের দাম ওজন বা কেজি হিসাবে নির্ধারণ করা হয় না। কোয়েলের মাংস সাধারণত পিস হিসাবে বিক্রি হয় এবং প্রতি পিস কোয়েলের দাম ৭০ থেকে ৮০ টাকা।

তবে আমাদের উল্লিখিত দামটি স্থান, পরিবেশ, পরিস্থিতি সব কিছুর উপরেই নির্ভর করে এবং এই দামটি পরিবর্তনশীল।

কোয়েল পাখির মাংসের উপকারিতা

কোয়েল পাখির মাংসের দাম এবং কোয়েল পাখির মাংসের উপকারিতা

কোয়েল পাখির মাংসের স্বাদ অতুলনীয়। কোয়েল পাখির মাংস পছন্দ করে না এমন মানুষ খুজে পাওয়া কষ্ট। কোয়েল পাখির মাংসের স্বাদ যেমন অতুলনীয় তেমনি এর উপকারিতাও অতুলনীয়।

অন্য সকল মাংসের চেয়ে কোয়েলের মাংসের উপকারিতা অনেক বেশি। অনন্য মাংসে কলেস্টেরলের মাত্রা অনেক বেশি থাকলেও কোয়েলের মাংসের কলেস্টেরলের মাত্রা অনেক কম


বিভিন্ন ধরনের গবেষণায় দেখা গিয়েছে এর মাংসে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন, ভিটামিন বি কমপ্লেক্স, আইরন এবং ক্যালসিয়াম থাকে। এছাড়াও, কয়েলের মাংসে থাকা ফলিক এসিড গর্ভবতী মায়ের জন্য অনেক উপকারী।

কয়েলের ডিম এবং মাংসে আরো যা রয়েছে তা হলোঃ এমাইনো এসিড, ভিটামিন এ, ভিটামিন ডি, ভিটামিন ই, ভিটামিন কে এবং ডিমের সাদা অংশ পুরোটাই প্রোটিনে ভরপুর।

পরিশেষে কিছু কথা

কোয়েলের মাংস সম্পর্কে এটি অনেক ছোট একটি ব্লগ ছিল তবে এই ব্লগটিতে আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছি। ব্লগটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনার বন্ধুূদের সাথে শেয়ার করতে পারেন এবং আপনার কোন মন্তব্য থাকলে কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url