যশোর থেকে পদ্মা সেতু কত কিলোমিটার | যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা

যশোর থেকে পদ্মা সেতু কত কিলোমিটার | যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা
যশোর থেকে পদ্মা সেতু কত কিলোমিটার, যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা সহ পদ্মা সম্পর্কিত আরো অনেক প্রশ্নের উত্তর দেবো bdback.com এর আজকের এই আর্টিকেলে।

দক্ষিণ অঞ্চলের মানুষের কাছে পদ্মা বহুমুখী সেতু ছিল ঠিক যেন স্বপ্নের মত। দক্ষিণ অঞ্চলের মানুষজনের আগে ঢাকা যেতে অনেক বেশি সময় লাগতো, তারপরে আবার ফেরি পারাপারের ঝামেলা তো ছিলোই।

কিন্তু পদ্মা সেতু চালু হওয়ায় পরে দক্ষিণ অঞ্চলের মানুষের ঢাকা যাতায়াতের জন্য পূর্বের সেই ঝামেলা অনেকাংশে হ্রাস পেয়েছে। যাইহোক, চলুন আমাদের আজকের মূল আলোচনায় যাওয়া যাক।

যশোর থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

যশোর থেকে পদ্মা সেতুর দূরত্ব হলো ১৩৮.৮ কিলোমিটার। আমাদের উল্লেখিত ১৩৮.৮ কিলোমিটার দূরত্বটি হলো ঢাকা - খুলনা হাইওয়ে এই রোডটি হয়ে মাওয়া। যশোর থেকে পদ্মা বহুমুখী সেতুতে পৌছাতে আপনার আনুমানিক ৩ ঘন্টা ১০ মিনিটের মত সময় লাগবে।

যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা

যশোর থেকে পদ্মা সেতু কত কিলোমিটার | যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা

যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা যেতে আপনাকে ঢাকা - খুলনা হাইওয়ে রাস্তাটি ব্যবহার করতে হবে। এবং আপনি যদি যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা যাওয়ার জন্য বাস খোঁজেন তাহলে যশোর থেকে অনেক বাস পাবেন যেগুলো যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা পৌছায়।


যেই বাসগুলো যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা যায় চলুন সেগুলোর তালিকা এবং ভাড়া দেখে নেওয়া যাক।

  • এসপি গোল্ডেন লাইন = ৬৫০ টাকা (নন এসি)
  • হানিফ এন্টারপ্রাইজ = ৬৫০ টাকা (নন এসি)
এসপি গোল্ডেন লাইন এবং হানিফ এন্টারপ্রাইজ সহ আরো অনেক বাস রয়েছে যেগুলো যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা যায়। তবে, সেগুলো সম্পর্কে এই মূহুর্তে আমাদের কাছে কোন তথ্য না থাকায় সেগুলো সম্পর্কে আপনাদের জানাতে পারছি না।

পদ্মা সেতু দিয়ে কোন কোন বাস চলবে

যশোর থেকে এই মূহুর্তে এসপি গোল্ডেন লাইন এবং হানিফ এন্টারপ্রাইজ এই দুটি বাস নিয়মিত ভাবে যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা এই রুটে চলাচল করছে। এছাড়াও সোহাগ, হানিফ, সৌদিয়া সহ অনন্য বাস নিয়মিত দেশের বিভিন্ন স্থান থেকে পদ্মা সেতু হয়ে যাতায়াত করছে।

পদ্মা সেতু দিয়ে কোন কোন জেলার গাড়ি চলবে

পদ্মা সেতু দিয়ে সব জেলার গাড়িই চলতে পারবে তবে, পদ্মা সেতু মূলত সবচেয়ে ব্যবহার করবে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষজন। যেমন: যশোর, খুলনা, ঝিনাইদহ, নড়াইল, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, বাগেরহাট ইত্যাদি।

উপসংহার

যশোর থেকে পদ্মা সেতু কত কিলোমিটার, কিভাবে যাবেন, বাস ভাড়া কত ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে এই আর্টিকেলে কভার করার চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url