যশোর থেকে খুলনা ট্রেনের সময়সূচী ২০২৪

যশোর থেকে খুলনা ট্রেনের সময়সূচী ২০২৪
২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী যশোর থেকে খুলনা ট্রেনের সময়সূচী সম্পর্কে আমাদের আজকের এই ব্লগ। সুতরাং, যারা এই বিষয়টি সম্পর্কে জানতে আগ্রহী তারা ব্লগটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

যশোর থেকে খুলনা ট্রেনের সময়সূচী ২০২৪

যশোর থেকে খুলনা রুটে মোট ছয়টি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে। সেগুলো হলো: চিত্রা এক্সপ্রেস (৭৬৪), সাগরদারি এক্সপ্রেস (৭৬২), সীমান্ত এক্সপ্রেস (৭৪৮) এই ট্রেন তিনটির সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

যশোর থেকে খুলনা ট্রেনের সময়সূচী ২০২৪

এছাড়া, আরো যে তিনটি আন্তঃনগর ট্রেন চলে সেগুলো হলো: সুন্দরবন এক্সপ্রেস ৭২৬ (সপ্তাহিক বন্ধের দিন বুধবার), রূপসা এক্সপ্রেস ৭২৮ (সপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার) এবং কাপোতাক্ষ এক্সপ্রেস ৭১৬ (সপ্তাহিক বন্ধের দিন শনিবার)।

চিত্রা এক্সপ্রেস

চিত্রা এক্সপ্রেস যশোর জংশন থেকে ছাড়ার সময় রাত ২ টা ২০ মিনিট এবং খুলনা পৌছানোর সময় ৩ টা ৪০ মিনিট।

সাগরদারি এক্সপ্রেস

সাগরদারি এক্সপ্রেস ছেড়ে যাওয়ার সময় সকাল ১০ টা ৪৮ মিনিট এবং খুলনা পৌছানোর আনুমানিক সময় দুপুর ১২ টা ১০ মিনিট।

সীমান্ত এক্সপ্রেস

সীমান্ত এক্সপ্রেস যশোর থেকে যাত্রা শুরুর সময় রাত ২ টা ৫১ মিনিট এবং খুলনা পৌছানোর সময় ভোর ৪ টা ১০ মিনিট (আনুমানিক)।

সুন্দরবন এক্সপ্রেস

সুন্দরবন এক্সপ্রেস এই ট্রেনটির যশোর থেকে ছাড়ার নির্ধারিত সময় হলো বিকেল ৪ টা ২০ মিনিট এবং গন্তব্যে পৌছানোর আনুমানিক সময় বিকেল ৫ টা ৪০ মিনিট।

রূপসা এক্সপ্রেস

রূপসা এক্সপ্রেস এর যশোর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় ৫ টা ১৭ মিনিট এবং খুলনা স্টেশন যেয়ে পৌছানোর আনুমানিক সময় সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট।

কাপোতাক্ষ এক্সপ্রেস

কাপোতাক্ষ এক্সপ্রেস আমাদের তালিকার শেষ আন্তঃনগর ট্রেন। যশোর স্টেশন থেকে এই ট্রেনটির ছাড়ার সময় সন্ধ্যা ৬ টা ৪৬ মিনিট এবং গন্তব্যে পৌছানোর সময় (আনুমানিক) রাত ৮ টা ১০ মিনিট।

যশোর থেকে খুলনা লোকাল ট্রেনের সময়সূচী ২০২৪

যশোর থেকে খুলনা মোট পাঁচটি লোকাল ট্রেন সপ্তাহের সাত দিন যাতায়াত করে। যশোর থেকে খুলনা চলাচল করা লোকাল ট্রেনগুলো হলো: নকশিকাঁথা এক্সপ্রেস (২৬), খুলনা কমিউটর (৯৮), রকেট এক্সপ্রেস (২৪), মহানন্দ এক্সপ্রেস (১৬) এবং বেনাপোল কমিউটর (৫৪)।

নকশিকাঁথা এক্সপ্রেস

নকশিকাঁথা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের সাতদিন যশোর থেকে খুলনা রুটে চলাচল করে। যশোর জংশন থেকে এটি ছাড়ার সময় হলো রাত ৮ টা এবং এবং গন্তব্যে পৌঁছাবার আনুমানিক সময় রাত ১০ টা।

খুলনা কমিউটর

খুলনা কমিউটর সকাল ১০ টা ৪ মিনিটে যশোর স্টেশন থেকে ছাড়ে এবং খুলনা স্টেশনে যেয়ে পৌছায় ১১ টা ৪০ মিনিট। এই ট্রেনটি সপ্তাহের ৭ দিনই চলে।

রকেট এক্সপ্রেস

রকেট এক্সপ্রেস নামক এই লোকাল ট্রেনটি প্রতিদিন রাত ১০ টা ২৫ মিনিটে যশোর থেকে খুলনার উদ্দেশ্যে ছাড়ে এবং খুলনা পৌছায় ১১ টা ৪৫ মিনিট (আনুমানিক)।

মহানন্দ এক্সপ্রেস

মহানন্দ এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন দুপুর ২ টা ৪০ মিনিটে যশোর স্টেশন থেকে ছাড়ে এবং এটির খুলনা স্টেশনে পৌছাতে ২ ঘন্টা সময় লাগে। অর্থাৎ, মহানন্দ এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৪ টা ৪০ মিনিটে খুলনা স্টেশনে পৌছায়।

বেনাপোল কমিউটর

বেনাপোল কমিউটর ট্রেন ৪ টা ৪৪ মিনিটে ছাড়া যশোর জংশন থেকে এবং এটি খুলনা জংশনে পৌছায় সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে। সপ্তাহের সাতদিনই এই ট্রেন সার্ভিস প্রদান করে।

উপসংহার

আজকের আর্টিকেলে আমরা আপনাদের সঙ্গে ২০২৪ সালে যশোর থেকে খুলনা ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এছাড়াও, যেকোনো মন্তব্য জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url