যশোর থেকে সিলেট যাওয়ার উপায়, দূরত্ব এবং বিমান ভাড়া কত জানুন

যশোর থেকে সিলেট যাওয়ার উপায়, দূরত্ব এবং বিমান ভাড়া কত জানুন
যশোর থেকে সিলেট যাওয়ার উপায়, যশোর থেকে সিলেট কত কিলোমিটার এবং যশোর থেকে সিলেট বিমান ভাড়া কত এই তিনটি টপিক সম্পর্কে আলোচনা করবো। যশোর সম্পর্কে এটি bdback.com ওয়েবসাইটের এগারতম আর্টিকেল।

এর আগে আমরা যশোর সম্পর্কে আরো দশটি আর্টিকেল লিখেছে। আজকে যশোর থেকে সিলেট যাওয়ার উপায়, দূরত্ব কত কিলোমিটার এবং বিমান ভাড়া কত এই বিষয়গুলো সম্পর্কে আলোচনা করা হবে। তাহলে চলুন আর কথা না বলে মূল আলোচনা শুরু করি।

যশোর থেকে সিলেট যাওয়ার উপায়

আপনি যশোর থেকে সিলেট যাওয়ার জন্য তিনটি উপায় পাবেন। সেগুলো হলো: বাস, ট্রেন এবং বিমান। তবে, বলে রাখা ভালো যে আপনি যদি ট্রেনে করে সিলেট যেতে চান তাহলে আপনাকে ভেঙ্গে ভেঙ্গে যেতে হবে। অর্থাৎ, যশোর থেকে ঢাকা তারপর আবার ঢাকা থেকে সিলেট এভাবে।

যশোর থেকে সিলেট দূরত্ব

যশোর থেকে সিলেট যাওয়ার উপায়, দূরত্ব এবং বিমান ভাড়া কত জানুন

যশোর থেকে সিলেট দূরত্ব সম্পর্কে আমরা আমাদের আগের ব্লগেও আলোচনা করেছি তবে, আপনাদের সুবিধার্থে আমরা আবারো যশোর থেকে সিলেট দূরত্ব কত সেটা বলছি।

যশোর থেকে সিলেটের দূরত্ব হলো ৪১০ কিলোমিটার। আমাদের উক্ত এই দূরত্বটি ঢাকা - সিলেট হাইওয়ে ধরে মেজারমেন্ট করা হয়েছে। যশোর থেকে সিলেট পৌঁছাতে সাড়ে ৮ ঘন্টা সময় লাগবে (গুগল ম্যাপের মতে)।

যশোর থেকে সিলেট বিমান ভাড়া কত

যশোর থেকে সিলেট বিমান ভাড়া কত
অনেকে যশোর থেকে সিলেট এয়ার টিকিটের মূল্য সম্পর্কে জানতে চাই এখন সেটি জেনে নেওয়া যাক চলুন। যশোর থেকে সিলেটে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং নভোএয়ার নিয়মিত তাদের ফ্লাইট পরিচালনা করেছেন।

যশোর থেকে সিলেট রুটের ইকোনমি ক্লাসের সর্বনিম্ন বিমান ভাড়া হলো; ৮,৩২৭ টাকা। বলে রাখা ভালো যে, যশোর থেকে সিলেটের সরাসরি কোন ফ্লাইট নেই। যশোর থেকে সিলেট এয়ার রুটের বিমানগুলো সব ট্রানজিট বিমান। যেগুলো ঢাকা বিমানবন্দরে ট্রানজিট হবে।

অর্থাৎ, আপনাকে যশোর টু ঢাকা, ঢাকা টু সিলেট এভাবে যেতে হবে। যশোর থেকে ঢাকা বিমানবন্দরে যাওয়ায় পর বিমান কয়েক ঘন্টার একটা ব্রেক নিবে। এই ব্রেকটি সাধারণত কয়েক ঘন্টার জন্য হয়ে থাকে যেমন: ১ ঘন্টা থেকে ২৪ ঘন্টা।

যশোর থেকে সিলেট বাস সার্ভিস

যশোর থেকে সিলেট রুটে নিয়মিত হানিফ এন্টারপ্রাইজ, মামুন এন্টারপ্রাইজ সহ আরো কিছু বাস চলাচল করে। তবে, আপনি চাইলে মামুন এন্টারপ্রাইজে করে যশোর থেকে সিলেট যেতে পারেন। কারণ, তাদের সার্ভিস মোটামুটি ভালো (আমার ব্যক্তিগত মতামত)।

যশোর থেকে সিলেট বাস ভাড়া

যশোর থেকে সিলেট বাস ভাড়া
যশোর থেকে সিলেট দুটি বাস চলাচল করে সেটিতো আগেই বলেছি। চলুন এখন জেনে নেওয়া যাক যশোর টু সিলেটগামী বাসের ভাড়া সম্পর্কে। যশোর থেকে সিলেট নন এসি বাস ভাড়া হলো; ১,১৫০ টাকা।


পরিশেষে কিছু কথা

আমাদের আজকের এই আর্টিকেলে যশোর থেকে সিলেট যাওয়ার উপায়, দূরত্ব এবং বিমান ভাড়া কত সেই বিষয়গুলো সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url