পদ্মা সেতু কত কিলোমিটার | কোন বিভাগ থেকে পদ্মা সেতুর দূরত্ব কত কিলোমিটার

পদ্মা সেতু কত কিলোমিটার | কোন বিভাগ থেকে পদ্মা সেতুর দূরত্ব কত কিলোমিটার
পদ্মা সেতু কত কিলোমিটার এবং কোন বিভাগ থেকে পদ্মা সেতুর দূরত্ব কত কিলোমিটার সেই প্রশ্নের উত্তর দিবো bdback.com এর আজকের এই আর্টিকেলে। তাহলে চলুন আজকের আমাদের মূল আলোচনা শুরু করি।

পদ্মা সেতু কত কিলোমিটার

পদ্মা সেতু কত কিলোমিটার | কোন বিভাগ থেকে পদ্মা সেতুর দূরত্ব কত কিলোমিটার

পদ্মা সেতুর সর্বমোট দৈর্ঘ্য হলো ৬.১৫ কিলোমিটার এবং প্রস্থ হলো ১৮.১৮ মিটার। পদ্মা বহুমুখী সেতু আয়তনের দিক থেকে বাংলাদেশের সবচেয়ে বড় সেতু। নভেম্বর ২২, ২০১৪ সালে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ কাজ শুরু হয় এবং এটি জুন ২৩, ২০২২ সালে কাজ শেষ হয়ে তার দুইদিন পর অর্থাৎ ২৫ তারিখে উদ্বোধন করা হয়।

ঢাকা থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

ঢাকা থেকে পদ্মা সেতুর দূরত্ব হলো ১৩৮.৯ কিলোমিটার। উক্ত দূরত্বটি ঢাকা - খুলনা হাইওয়ে ধরে হিসাব করা হয়েছে। ঢাকা থেকে পদ্মা সেতু পৌঁছাতে আপনার আনুমানিক তিন ঘন্টার মত সময় লাগবে (গুগল ম্যাপের মতে)।

চট্টগ্রাম থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

চট্টগ্রাম থেকে সড়ক পথে পদ্মা সেতুর দূরত্ব হলো ২৭১.৪ কিলোমিটার। চট্টগ্রাম থেকে পদ্মা সেতু পৌঁছাতে আপনার ৫ ঘন্টা ৩০ মিনিট সময় লাগবে আনুমানিক। আপনি যদি চট্টগ্রাম থেকে পদ্মা আসতে চান তাহলে প্রথমে ঢাকা - চট্টগ্রাম এবং পরে ঢাকা - খুলনা হাইওয়ে ব্যবহার করতে হবে।

খুলনা থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

খুলনা থেকে পদ্মা সেতুর সর্বমোট দূরত্ব হলো ১৬৭.২ কিলোমিটার। আনুমানিক ২ ঘন্টা ৫৮ মিনিটের মত সময় লাগবে খুলনা থেকে পদ্মা সেতু পৌঁছাতে।

রাজশাহী থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

রাজশাহী থেকে পদ্মা সেতুর মোট দূরত্ব হলো ২৭৭.৯ কিলোমিটার। ৬ ঘন্টা ৩০ মিনিটের মত সময় লাগবে রাজশাহী থেকে পদ্মা সেতু আসতে। রাজশাহী থেকে পদ্মা সেতু আপনার ঢাকা - কুষ্টিয়া হাইওয়েটি ব্যবহার করতে হবে।

সিলেট থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

সিলেট থেকে পদ্মা সেতুর দূরত্ব ২৭১.৭ কিলোমিটার। সিলেট থেকে পদ্মা সেতু পৌঁছাতে প্রথমে ঢাকা - সিলেট এবং পরে ঢাকা - খুলনা হাইওয়ে ব্যবহার করতে হবে। গুগল ম্যাপের মতে, সিলেট থেকে পদ্মা সেতু পৌঁছাতে ৬ ঘন্টা ৩৯ মিনিট সময় লাগবে।

রংপুর থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

রংপুর থেকে পদ্মা সেতুর দূরত্ব ৩৫২.৬ কিলোমিটার। আপনি যদি রংপুর থেকে পদ্মা সেতু যেতে চান তবে, আপনাকে বগুড়া - রংপুর হাইওয়ে ধরে আগাতে হবে। আনুমানিক ৮ ঘণ্টা ৫৭ মিনিট সময় লাগবে রংপুর থেকে পদ্মা সেতু পৌঁছাতে।

বরিশাল থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

বরিশাল থেকে পদ্মা সেতু ১২৯.৯ কিলোমিটার। আনুমানিক ২ ঘন্টা ৫০ মিনিটের মত সময় লাগবে বরিশাল থেকে পদ্মা সেতু পৌঁছাতে। বরিশাল থেকে পদ্মা সেতু যেতে ঢাকা - বরিশাল হাইওয়ে হয়ে আগাতে হবে।

ময়মনসিংহ থেকে পদ্মা সেতু কত কিলোমিটার

ময়মনসিংহ থেকে পদ্মা সেতুর সর্বমোট দূরত্ব ১৬১.৭ কিলোমিটার। আনুমানিক সাড়ে ৪ ঘন্টার মত সময় লাগবে ময়মনসিংহ থেকে পদ্মা সেতুতে পৌঁছাতে (গুগল ম্যাপ অনুযায়ী)।

উপসংহার

পদ্মা সেতু কত কিলোমিটার এবং কোন বিভাগ থেকে পদ্মা সেতুর দূরত্ব কত কিলোমিটার সেই প্রশ্নের উত্তর খুব সহজ ভাবে বুঝানোর চেষ্টা করেছি। তবে, আপনার যদি এই সম্পর্কিত এখনো কোন প্রশ্ন থাকে তাহলে সেটা নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে লিখে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url